banglanewspaper

গুগল প্লে-স্টোর থেকে সরিয়ে ফেলা হয়েছে জনপ্রিয় গেম ‘লুডু স্টার’। ২২ ডিসেম্বর রাত থেকে বাংলাদেশের মোবাইল ব্যবহারকারীরা এই গেমটি নতুন করে ডাউনলোড করতে পারছেন না।

জনপ্রিয় এই গেমটি গুগল সার্ভার থেকে সরিয়ে ফেলার বিষয়ে তাৎক্ষণিক সুনির্দিষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি। তবে বেশ কিছু ফেসবুক পেইজে বলা হচ্ছে, গ্রাহকদের তথ্য চীনের সার্ভারে পাচারের অভিযোগে গুগল প্লে স্টোর থেকে ‘লুডু স্টার’ গেম ব্যান করা হয়েছে। তবে বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।

উল্লেখ্য, ভারতীয় গেম ডেভেলপারস প্রতিষ্ঠান ‘গেমবেরি ল্যাবস’ এই ‘লুডু স্টার’ গেমটি তৈরি করে এবং এটিতে মূল লুডু বোর্ড গেমের মতোই উত্তেজনা রয়েছে। কেননা এ গেমটিতে রয়েছে আসল বোর্ড গেমের মতোই সিঙ্গেল ডাইস, ছক্কা এবং রঙিন ঘর। খুব সহজে বন্ধুদের সঙ্গে যুক্ত হয়ে খেলা যায় অ্যাপটিতে।

এখানে খেলায় জিতলে কয়েন জমা হয়। এই কয়েন দিয়ে লুডু স্টারে আপনার র‌্যাংকিং বাড়বে এবং বিভিন্ন লীগ খেলতে পারবেন। আর হেরে গিয়ে কয়েন হারাতে হবে। তবে বিজ্ঞাপন ভিডিও দেখে কিছু কয়েন সংগ্রহ করে আবার খেলা যায়। তবে সাধারণ লুডু খেলার চেয়ে এ গেমটিতে কয়েকটি বাড়তি ফিচার আছে। যেমন- গুটি চূড়ান্ত ঘরে পৌঁছালে বা প্রতিদ্বন্দ্বীর গুটি কাটলে বোনাস হিসেবে একটি বাড়তি চাল দেয়া যায়।

ট্যাগ: Banglanewspaper প্লে-স্টোর লুডু স্টার