banglanewspaper

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে এরশাদের মুখ থেকে শেষ কথা শোনার সময় এখনও হয়নি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (২৪ ডিসেম্বর) দুপুরে কুমিল্লার পদুয়ার বাজারে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের রেল ওভারপাসের কাজ পরিদর্শনে এসে এসব কথা বলেন তিনি।

গত শুক্রবার রংপুরে নিজ বাসভবন পল্লীনিবাসে নবনির্বাচিত মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে এরশাদ বলেছিলেন, রংপুর সিটি করপোরেশনের বিজয়ে সারাদেশে জাতীয় পার্টির জোয়ার বইবে।

এ নির্বাচনের মাধ্যমে দলের সামর্থ প্রমাণিত হয়েছে। লাঙলের দুর্গে কেউ হানা দিতে পারবে না তার প্রমাণও এই জয়ে হয়েছে। এরই প্রেক্ষিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, এরশাদ সাহেব যেটাই বলেন না কেন তিনি এখন বলবেন রংপুরে জিতেছেন। কিন্তু এরশাদের মুখ থেকে আগামী নির্বাচনের শেষ কথা শুনতে হলে আরও অপেক্ষা করতে হবে। শেষ কথা শোনার এখনও সময় আসেনি।

এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি ইঙ্গিত করেও কথা বলেন। তিনি বলেন, তিনি যখনই আদালতে যান তখনই তার লোকেরা মারামারিতে লিপ্ত হয়। পুলিশকে তারা উসকানি দেয়, রাস্তা দখল করে তারা পুলিশের প্রতি ইটপাটকেল ছোড়ে। পুলিশ তখন কী করবে? পুলিশকে বাধ্য হয়ে একশনে যেতে হয়। আসলে তারা আন্দোলন করতে ব্যর্থ, এখন ছোটখাটো ভায়োলেন্সের ঘটনা দেখিয়ে তারা বাংলাদেশে আছে, একশনে আছে- এটা কর্মীদেরকে বোঝাতে চায়। এটা হচ্ছে মূল কথা।

বিএনপি সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, আন্দোলনে ব্যর্থ হয়ে তারা এখন ছোট-খাট সংঘাতের সৃষ্টি করছে। এর মাধ্যমে তারা তাদের কর্মীদের দেখানোর চেষ্টা করছে তারা অ্যাকশনে আছে। কিন্তু বিএনপির কোনো ধরনের অপচেষ্টা সফল হবে না। মানুষ আগুন সন্ত্রাসীদের আগেও বয়কট করেছে, আগামীতেও করবে।

এসময় কুমিল্লা সড়ক ও জনপথ বিভাগ এবং হাইওয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ট্যাগ: Banglanewspaper এরশাদ ওবায়দুল কাদের নির্বাচন