banglanewspaper

নিজস্ব প্রতিনিধি: রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ইন্টারনেটের ধীরগতি পাচ্ছেন গ্রাহকরা। এতে ইন্টারনেটে কাজ করা ব্যাক্তি বা প্রতিষ্টানকে সমস্যাই পড়তে হচ্ছে।

দু’টি ইন্টারন্যাশনাল টেরেস্ট্রিয়াল ক্যাবল (আইটিসি) প্রতিষ্ঠানের ব্যান্ডউইথ ডাউন হওয়ায় দেশের বিভিন্ন স্থানে ইন্টারনেটে ধীরগতি বলে দেশের বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবি জানিয়েছে, আইটিসিগুলো ভারত থেকে ব্যান্ডউইথ আমদানি করে থাকে। ‘সামিট’ এবং ‘ফাইবার অ্যাট হোম’ নামে দু’টি প্রতিষ্ঠানের লাইন ডাউন থাকার কারণে রোববার (২৪ ডিসেম্বর) রাত থেকে ইন্টারনেটে সমস্যা দেখা যায়।

এতে তাদের গ্রাহকরা সাময়িক সমস্যায় পড়েন। যাদের বিকল্প লাইনের ব্যবস্থা নেই মূলত তারাই বেশি সমস্যায় পড়েছিলেন বলে জানায় আইএসপিএবি।

ফাইবার অ্যাট হোম এর হেড অফ পাবলিক রিলেশন এন্ড গভর্নমেন্ট আ্যফেয়ার্স আব্বাস ফারুক বলেন, বিটিসিএল এর কাজ করতে গিয়ে ফাইবার আ্যট হোমের ক্যাবল কাটা পড়ে। এতে গ্রাহকরা সাময়িক অসুবিধার মধ্যে পড়েন। তবে তাৎক্ষনিক উদ্যোগ নিয়ে দ্রুত সমস্যার সমাধান করা হয়েছে।

তিনি বলেন, কুষ্টিয়া-ঝিনাইদহের মধ্যবর্তী স্থানে সড়ক ও জনপথের সংস্কার কাজের জন্য ক্যাবল কাটা পড়েছিলো, ভোরেই তা মেরামত কাজ শুরু হয়েছে। আমাদের গ্রাহকদের সমস্যা কেটে গেছে। এর কারণে আর সমস্যা হচ্ছে না।

ট্যাগ: Banglanewspaperকুষ্টিয়া ইন্টারনেট ক্যাবল কাটা দেশ জুড়ে দুভোর্গ