banglanewspaper

সিরাজুম সালেকীন: আজ শুক্রবার বিকেল ৩টা ৩০ মিনিটে রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রের ২য় তলায় কাব্য ধ্রুবধ্বনিতে- আবৃত্তি কণ্ঠকারুতে: ‘সাহিত্যের শেকড়ে কবিতার বাস’ শীর্ষক প্রবন্ধ পাঠ ও অর্ধশতাধিক কবির কবিতায় আবৃত্তির অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এ অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন নর্দান বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ড. আনোয়ারুল করীম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় জাদুঘরের সাবেক মহাপরিচালক কবি ড. এনামুল হক। 

বিলু কবীরের লেখা প্রবন্ধ: আবৃত্তি ও কাব্যবীক্ষণ পাঠান্তে আলোচনা করবেন অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদ, ড. রকিবুল হাসান ও আহমেদ শিপলু। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শেখ রবিউল হক, সৈয়দ আবদুস সাদিক, শাহীদূল হক মিল্কী, কবি নাসের মাহমুদ, আকতারুজ্জামান চিরু, মাহমুদ হাফিজ, সোহেল আমিন বাবু, আহসান নবাব, মো. সিরাজুল ইসলাম, ড. অখিল পোদ্দার, এমদাদুল কবির নিটোল।

কুষ্টিয়ার অর্ধশতাধিক কবিদের কবিতায় আবৃত্তি করবে স্বরকল্পন আবৃত্তি চক্র, ত্রিলোক বাচিক পাঠশালা, কণ্ঠস্বর বাচিক উৎকর্ষ ও আবৃত্তি চর্চাকেন্দ্র, প্রজন্মকণ্ঠ-টিএসসি ও পুরানা পল্টনের রূপকথা আবৃত্তিঅঙ্গন ছাড়াও আরো আবৃত্তি করবেন কুষ্টিয়া আবৃত্তি পরিষদ, কুমারখালী ইতিহাস ঐতিহ্য সংস্কৃতি পরিষদ, খোকসা আবৃত্তি পরিষদ।

কবিতা শিল্পকুটির ধ্রুবধ্বনির আয়োজনে বৃহত্তর কুষ্টিয়ার অগ্রজ কবিদের সঙ্গে অনুজদের এক সংযোগ সাধনা সেতু স্থাপন হবে যা সাহিত্যের জন্য কার্যকর। শিল্পের বিনীত স্বর পৌঁছে দেয়া এবং প্রবীণ ও নবীনের মধ্যে শুদ্ধ সাহিত্যের চর্চা অব্যাহত রেখে যাওয়া- জানালেন ধ্রুবধ্বনির সমন্বয়ক লিটন আব্বাস। 

অনুষ্ঠান সঞ্চালনা করবেন রাশেদুর রহমান রানা ও মনিরুল ইসলাম মনি।

ট্যাগ: banglanewspaper বিশ্বসাহিত্য কেন্দ্র কুষ্টিয়া কবি মিলনমেলা