banglanewspaper

ক্রীড়া ডেস্ক : সদ্য সমাপ্ত জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) শেষ রাউন্ডে রাজশাহীতে এক দর্শককে পেটানো এবং ম্যাচ রেফারি, আম্পায়ারদের হুমকি-ধামকি দিয়েছেন সাব্বির রহমান। ম্যাচ রেফারির রিপোর্টে উঠে এসেছে গত ২১ ডিসেম্বর সাব্বিরের করা ন্যক্কারজনক কর্মের বিস্তারিত। বিষয়টি গুরুত্বসহকারে দেখছে বিসিবিও।

জানা যায়, চট্টগ্রামে জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডে ঢাকা মেট্রোর বিপক্ষে ম্যাচে শূন্য রানে আউট হন সাব্বির রহমান। এই ম্যাচ চলাকালীন সাব্বিরকে কোনো এক দর্শক গালি দেয়। সাব্বির ফিল্ড আম্পায়ারদের অনুমতি নিয়ে কিছু সময়ের জন্য মাঠের বাইরে যান। এরপর সেই দর্শককে ডেকে এনে সাইড স্ক্রিনের পিছনে মারধর করেন।

আম্পায়ারদের দৃষ্টিগোচর হলে তারা বিষয়টি জানান ম্যাচ রেফারি শওকাতুর রহমান চিনুর কাছে।

পরদিন ম্যাচ রেফারির ডাকে ম্যানেজার আকবর আমিনসহ হাজির হন সাব্বির। কিন্তু সেখানেও অভব্য আচরণ করেছেন তিনি। বিরক্তির স্বরেই ম্যাচ রেফারিকে বলেছেন, আমার তাড়া আছে। এখনই বের হয়ে যাব। পরে ম্যাচ রেফারি প্রশ্ন করতেই সাব্বির বলে উঠেন, আপনি মাঠের বাইরে আমারটা দেখার কে? এ বিষয়ে রিপোর্ট করলে অসুবিধা হবে বলেও ম্যাচ অফিসিয়ালদের হুমকি দেন তিনি।

ম্যাচ রেফারির রিপোর্ট ক্রিকেট অপারেশন্স কমিটি পাঠিয়ে দিয়েছে ডিসিপ্লিনারি কমিটির কাছে। খুব শিগগিরই বিসিবির ডিসিপ্লিনারি কমিটির সামনে হাজির হতে হবে সাব্বিরকে। বড়সড় শাস্তির মুখেও পড়তে হতে পারে এ ক্রিকেটারকে। বিসিবির কোড অব কন্ডাক্টের লেভেল ৪ ধারা ভঙ্গ করেছেন সাব্বির। এ অপরাধের শাস্তি কমপক্ষে পাঁচ লাখ টাকা জরিমানা ও ঘরোয়া ক্রিকেটে কয়েক ম্যাচ নিষিদ্ধ। যদিও যোগাযোগ করা হলে গতকাল এ প্রসঙ্গে সাব্বির শুধু বলেছেন, ‘আমি কিছুই জানি না। আমি জানলে পরে আপনাকে জানাব।’

এ বিষয়ে বিসিবির অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘আমরা বিষয়টি ম্যাচ রেফারির রিপোর্ট থেকে জেনেছি। এ ধরনের আচরণ জাতীয় দলের কোনো ক্রিকেটারের কাছ থেকে কাম্য নয়। এমন ঘটনা বিসিবিকে বিব্রত করে।

এ ঘটনায় কোন শাস্তি হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘শৃঙ্খলা জনিত বিষয়ে এখন পর্যন্ত কোনও ক্রিকেটারকেই ছাড় দেয়া হয়নি। কি ধরনের শাস্তি হবে সেটা কমিটিই সিদ্ধান্ত নিবে। ক্রিকেটের সুনাম নষ্ট হলে আমরা কাউকেই ছাড় দিব না।’

সুতরাং অভিযোগ সত্য প্রমাণিত হলে কঠিন শাস্তির মুখেই পড়তে হতে পারে সাব্বিরের।

ট্যাগ: Banglanewspaper জাতীয় ক্রিকেট লিগ সাব্বির বিসিবি শাস্তি