banglanewspaper

কাজী রিপন, টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইল জেলা বিএনপির অফিসে হামলা ও ভাংচুর করেছে পদবঞ্চিত নেতাকর্মীরা। শুক্রবার বেলা ১২টায় জেলা বিএনপি পদাধারীদের কর্মী সম্মেলনে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক উপদেষ্টা আমান উল্লাহ আমানের আগমনকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে।

জানা যায়, গত কয়েকদিন যাবৎ নবগঠিত জেলা বিএনপির কমিটি নিয়ে পদাধিকারী ও পদবঞ্চিত নেতাকর্মীদের মধ্যে ব্যাপক রাজনৈতিক উত্তেজনা বিরাজ করছিল। এরই মাঝে নবগঠিত কমিটি কর্মী সম্মেলনের উদ্যোগ গ্রহণ করে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে আরো উত্তেজনা বৃদ্ধি পায়। এ নিয়ে উদ্বুদ্ধ পরিস্থিতির শঙ্কায় প্রশাসনের পক্ষ থেকে কোন পক্ষকেই শহরের কর্মী সম্মেলন করার অনুমতি দেয়নি।

এ স্বত্তেও জেলা বিএনপির নবগঠিত কমিটি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক উপদেষ্টা ও সাবেক ডাকসু ভিপি আমান উল্লাহ আমানকে প্রধান অতিথি করে গোপনে টাঙ্গাইল পৌর এলাকার বালুচরা নামক স্থানে এ কর্মী সম্মেলনের আয়োজন করে। কর্মী সম্মেলনের সংবাদ ছড়িয়ে পরলে পদবঞ্চিত নেতাকর্মীরা শহরে বিক্ষোভ মিছিল শুরু করে। এক পর্যায়ে উত্তেজিত ওই নেতাকর্মীরা জেলা বিএনপি কার্যালয়ে হামলা করে ব্যাপক ভাংচুর চালায়।

এ সংবাদ পেয়ে টাঙ্গাইল মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ নিয়ে শহরে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। 

এ প্রসঙ্গে জেলা বিএনপির নেতৃবৃন্দ বলেন, প্রশাসনের ছত্রছায়ায় বিএনপি নামধারী আওয়ামী লীগের এজেন্টরা এ ঘটনাটি ঘটিয়েছে। এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলেও জানান তারা।

ট্যাগ: টাঙ্গাইল বিএনপি হামলা