banglanewspaper

ক্রীড়া ডেস্ক : অ্যাশেজের চতুর্থ টেস্টে চতুর্থ দিনের প্রায় অর্ধেকের বেশি সময় ভাসিয়ে নিয়ে গেছে বৃষ্টি। যদিও এর আগে অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে ২ উইকেট হারিয়ে তুলে নিয়েছে ১০৩ রান। তারা এখনও পিছিয়ে ৬১ রানে।

অথচ ওয়াকায় এই বৃষ্টিই প্রয়োজন ছিল ইংল্যান্ডের। সিরিজ বাঁচাতে শেষ দিনে বৃষ্টি চেয়েছিল ইংলিশরা। খানিক্ষণ বৃষ্টি বাগড়া দিলেও শেষ পর্যন্ত সেটা আর হয়নি। আর চতুর্থ টেস্টে হয়েছে এর উল্টো। বৃষ্টি না চাইলেও ইংলিশদের সান্ত্বনার জয়ে বাগড়া দিয়েছে এই বৃষ্টি!

আজ দিনের প্রথম বলেই এন্ডারসন ফিরে গেলে সমাপ্তি ঘটে ইংলিশদের ইনিংসের। অপর প্রান্তে অপরাজিত থেকে যান সাবেক অধিনায়ক অ্যালিস্টার কুক। তবে ইংলিশ ওপেনার ঠিকই নাম লেখান ইতিহাসে। ইনিংসজুড়ে ব্যাট ‘ক্যারি’ করে কোনো ওপেনারের সর্বোচ্চ রানের রেকর্ড এটিই। তারপরও চতুর্থ দিনের হিরো বৃষ্টি। শেষ সেশনে বৃষ্টির কারণে একটি বলও খেলা হয়নি। যার কারণে আম্পায়াররা চতুর্থ দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন।

এর আগে ১৬৪ রানে পিছিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেন দুই অজি ওপেনার ওয়ার্নার ও বেনক্রফট। উদ্বোধনী জুটিতে এরা তুলেছিলেন ৫১ রান। ২৭ রান করে বেনক্রফট ক্রিস ওসকের বলে বোল্ড হলে ভাঙে এই জুটি। এরপর উসমান খাজাও বেশিদূর এগোতে পারেননি। চলতি অ্যাশেজে আরো একবার ব্যর্থ হয়ে ১১ রানে সাজঘরে ফিরেছেন এই ব্যাটসম্যান। তার উইকেটটি নিয়েছেন জেমস অ্যান্ডারসন।

প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ডেভিড ওয়ার্নার অপরাজিত আছেন ৪০ রানে। তার সঙ্গে ব্যাট করছেন অস্ট্রেলিয়া দলের অধিনায়ক স্টিভেন স্মিথ। তিনি আছেন ২৫ রানে।

এর আগে, ৯ উইকেটে ৪৯১ রান নিয়ে খেলতে নামা ইংল্যান্ড পুঁজিটা আর বড় করতে পারেনি। জেমস অ্যান্ডারসন দিনের প্রথম বলেই প্যাট কামিন্সের শিকার হয়েছেন। এতে অ্যালিস্টার কুকের ইনিংসটি আটকে গেছে ২৪৪ রানেই। ৪০৯ বলের হার না মানা ইনিংসে ২৭টি বাউন্ডারি হাঁকান ইংলিশ এই ওপেনার।

 

ট্যাগ: Banglanewspaper অ্যাশেজ অস্ট্রেলিয়া ইংল্যান্ড অ্যালিস্টার কুক