banglanewspaper

রাজধানীর বিভিন্ন জায়গা থেকে ভুয়া ডিবি পরিচয় দিয়ে অপহরণকালে ৫ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)। এ চক্রের সদস্যরা ব্যাংক থেকে টাকা উত্তোলন করা ব্যক্তি, মানি এক্সচেঞ্জ ব্যবসায়ী, স্বর্ণ ব্যবসায়ী, বড় দোকানের মালিকদের ডি‌বি প‌রিচয় দিয়ে অপহরণ কর‌ত।

শুক্রবার দুপু‌রে রাজধানীর কাওরান বাজা‌রের র‌্যাব মি‌ডিয়া সেন্টা‌রে এক সংবাদ স‌ম্মেলনে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মি‌ডিয়া উইং‌য়ের প‌রিচালক কমান্ডার মুফ‌তি মাহমুদ খান এসব তথ্য জানান।

২৮ ডিসেম্বর বৃহস্প‌তিবার গাজীপুরের চৌরাস্তা এলাকা থে‌কে ওই চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার ক‌রে‌ র‌্যাব-২।

গ্রেপ্তরকৃত ব্যক্তিরা হ‌লেন- আলাউদ্দিন আলী (৩৫), নয়ন মোল্লা (২৮), খোকন ঢালী (৩০), আলতাফ হোসেন (৩৮) ও কাউছার মন্ডল (২৫)।

এ সময় তা‌দের কাছ‌ থে‌কে একটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগজিন, ৩ রাউন্ড তাঁজা গুলি, ৩টি ডিবি ব্যবহৃত জ্যাকেট, একটি ওয়ারলেস (ওয়াকিটকি) সেট ও একটি গাড়ি উদ্ধার ক‌রা হয়।

সংবাদ সম্মেলনে মুফ‌তি মাহমুদ খান জানান, গ্রেপ্তারকৃত ব্যক্তিরা ঢাকার ভেতর ও বাহিরের বিভিন্ন জেলায় ভুয়া ডিবি পরিচয় দিয়ে রাস্তায় গাড়ি থামাত। এরপর সেই গাড়ি থেকে লোকজন নামিয়ে তাদের আটকে রাখত। আটকে রেখে তাদের টাকার বিনিময়ে ছেড়ে দিত। চক্রটি বিভিন্ন ব্যবসায়ী, স্বর্ণকার ও টাকাওয়ালাদের টার্গেট করত। সেই মোতাবেক ওই ব্য‌ক্তি‌দের গা‌ড়ি‌তে অ‌বৈধ মালামাল আ‌ছে ব‌লে তল্লা‌শি করত। প‌রে তা‌দের নিজ গা‌ড়ি‌তে তু‌লে নি‌য়ে যেত এবং ভিকটিমদের গাড়ি, টাকা-পয়সা কেড়ে নিয়ে নির্জন স্থানে গাড়ি থেকে ফেলে রে‌খে যেত। চক্রটি অপহরণ ছাড়াও ছিনতাইও করে।

ট্যাগ: Banglanewspaper রাজধানী ডিবি অপহরণ গ্রেপ্তর