banglanewspaper

বাংলাদেশ আনসারের অধিপত্যে শেষ হলো প্রেসিডেন্ট কাপ ফেন্সিং প্রতিযোগিতা। আট স্বর্ণ, দুই রুপা ও পাঁচ ব্রোঞ্জ পদক পেয়েছে এ সার্ভিসেস দলটি।

মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ছেলেদের চেয়ে মেয়েদের বিভাগেই বেশি সফল আনসার। এ বিভাগ থেকে আসে পাঁচ স্বর্ণ, এক রুপা ও তিন ব্রোঞ্জ। পাঁচদিনের এ আসরে সম্মিলিত পদক তালিকার দ্বিতীয় স্থানে বাংলাদেশ সেনাবাহিনী। এ বাহিনীর অর্জন তিন স্বর্ণ, এক রুপা ও আট ব্রোঞ্জ পদক।

গতকাল সমাপনী দিনে এ আয়োজন থেকে বাছাই করা খেলোয়াড়দের নিয়ে প্রশিক্ষণ কার্যক্রম শুরুর পরিকল্পনার কথা জানালেন ফেন্সিং অ্যাসোসিয়েশন সভাপতি এ শোয়েব চৌধুরী, ‘ফেন্সারদের মাঝে আগ্রহ আছে, ভালো কিছু করার উদ্যম আছে। এটা কাজে লাগাতে চাই। এখানে খেলা অনেক ফেন্সার ছিল বেশ দক্ষ। বাছাই করা ফেন্সারদের নিয়ে আমরা প্রশিক্ষণ কার্যক্রম শুরু করব।’

আসন্ন এসএ গেমসে ভালো করার লক্ষ্যে বিদেশী কোচ আনার কথাও জানালেন সভাপতি, “কাজাখস্তান ও দক্ষিণ আফ্রিকা থেকে ‘এ’ গ্রেডের কোচ আনা হচ্ছে। আমাদের লক্ষ্য এসএ গেমস।” সে প্রশিক্ষণে এসএ পদকের স্বপ্নও দেখছে বাংলাদেশ। সভাপতির কথায়, ‘আমরা সঠিকভাবে প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা

করতে পারলে এসএ গেমস থেকে পদক আসবে বলে আশাবাদী।’

প্রেসিডেন্ট কাপ ফেন্সিং প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব নাজিম উদ্দিন চৌধুরী ও আরচারি ফেডারেশন সভাপতি লে. জেনারেল মইনুল ইসলাম।

ট্যাগ: Banglanewspaper প্রেসিডেন্ট আনসার