banglanewspaper

ক্রীড়া ডেস্ক : ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা টেস্ট একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশের দুই অভিজ্ঞ ক্রিকেটার অলরাউন্ডার সাকিব আল হাসান ও উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। রোববার অজি বোর্ডের নিজস্ব ওয়েবসাইট ক্রিকেট ডটকম-এ বর্ষসেরা টেস্ট একাদশ প্রকাশ করা হয়।

এর আগে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের বর্ষসেরা টেস্ট একাদশেও জায়গা পেয়েছেন এই দুই তারকা।

এছাড়া অস্ট্রেলিয়া ও ভারত থেকে সর্বোচ্চ তিনজন করে টেস্ট একাদশে জায়গা পেয়েছেন। দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ থেকে আছেন দুইজন করে। অপর একজন ইংল্যান্ডের। 

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক টেস্ট জয়ের অন্যতম নায়ক ছিলেন সাকিব। যেখানে তিনি ১০ উইকেট নেয়ার পাশাপাশি করেন ৮৪ রান। এছাড়া জানুয়ারিতে নিউজিল্যান্ড এবং মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং করেন সাকিব। আর মুশফিক উইকেটরক্ষক হিসেবে ডিসমিসাল ও ব্যাটিংয়ে অসাধারণ নৈপুণ্য দেখিয়ে জায়গা করে নেন ক্রিকেট অস্ট্রেলিয়ার একাদশে। এর আগে এই দুজন ব্রিটিশ গণমাধ্যম গার্ডিয়ানের সেরা টেস্ট একাদশেও জায়গা পান। 

বর্ষসেরা টেস্ট একাদশ : ডিন এলগার (দক্ষিণ আফ্রিকা), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), চেতেশ্বর পূজারা (ভারত), স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া), বিরাট কোহলি (ভারত), সাকিব আল হাসান (বাংলাদেশ), মুশফিকুর রহিম (বাংলাদেশ), রবীন্দ্র জাদেযা (ভারত), কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা), নাথান লায়ন (অস্ট্রেলিয়া), জেমস অ্যান্ডারসন (ইংল্যান্ড)।

ট্যাগ: Banglanewspaper অস্ট্রেলিয়া টেস্ট সাকিব মুশফিক