banglanewspaper

মোঃ নাসির উদ্দিন, নকলা (শেরপুর): শেরপুরের নকলা উপজেলা ১লা জানুয়ারী উৎসব মুখর পরিবেশে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণ করা হয়েছে। প্রধান মন্ত্রী শেখ হাসিনার পূর্ব ঘোষিত নির্দেশ মোতাবেক বছরের ১ম মাসের ১ম দিনে শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়েছে বই।

উপজেলা প্রাইমারী পর্যায়ে চাহিদা অনুযায়ী ১ লক্ষ ৭৫ হাজার ৩শত ৭১টি বই পাওয়ার পর আজ ১ লক্ষ ৪৮ হাজার ৪শত ৩৭টি বই বিতরণ করা হয়েছে। বাকী ২৬ হাজার ৯শত ৩৪টি বই শিক্ষা অফিসার তৌফিকুর রহমান ৪ জানুয়ারী কর্মী যোগদান করার পর বিতরণ করা হবে বলে জানান সহকারী শিক্ষা অফিসার এ.কে.এম. গোলাম কিবরিয়া।

অপরদিকে মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রশিদ জানায় আমরা সকল গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে মাধ্যমিক, এবতেদায়ী ও দাখিল পর্যায়ে চাহিদা অনুযায়ী ৪ লক্ষ ৩৪ হাজার ২শত ৪০টি বইয়ের মধ্যে সকল বই বিতরণ করেছি।

তবে বিভিন্ন প্রতিষ্ঠানে গ্রুপ বিভাজনের পর সপ্তাহ খানেকের মধ্যে বাকী বইগুলো বিতরণ করে শেষ করব। প্রাথমিক পর্যায়ে বই বিতরণ অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে পড়াশোনার উপর গুরুত্ব আরোপ করে নকলা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়- এর ম্যানেজিং কমিটির সভাপতি ও সাবেক প্রধান শিক্ষক মজিবর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার মঞ্জুরুল হক জুয়েল, উপাধ্যক্ষ ও শিক্ষা বিষয়ক সম্পদক আলতাব আলী, উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজীব কুমার সরকার। উপস্থিত ছিলেন যুবলীগ নেতা রফিকুল ইসলাম, প্রধান শিক্ষক এ.এফ.এম রফিকুল আলম, সহকারী শিক্ষা অফিসার মিতালী বণিক, সহকারী ইনিষ্টট্রাকটর সাবিনা আক্তার, মেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, সভাপতি মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমানসহ রাজনৈতিক নেতৃত্ব, মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী, ছাত্র-ছাত্রী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠান সঞ্চালনে ছিলেন সহকারী শিক্ষক শিমু বণিক।

ট্যাগ: Banglanewspaper নকলা বই