banglanewspaper

ক্রীড়া ডেস্ক : শৃঙ্খলাভঙ্গের অপরাধে দেশের ক্রীড়া ইতিহাসের সবচেয়ে বড় শাস্তিটাই জুটেছে ক্রিকেটার সাব্বির রহমানের কপালে। ২০ লাখ টাকা জরিমানা তো গুনেছেনই, সঙ্গে ঘরোয়া ক্রিকেট থেকে ছয় মাসের নিষেধাজ্ঞা। পাশাপাশি বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ। সবমিলিয়ে কোটি টাকার ধাক্কা। আর সাব্বিরের এমন শাস্তিতে বেশ কষ্টই পেয়েছেন বাংলাদেশ দলের ওয়ানডে সংস্করণের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তবে আর কাউকে যেন এমন শাস্তি পেতে না হয় তাই সাব্বিরের এ ঘটনা থেকে সবাইকে শিক্ষা নিতেও বলেছেন তিনি।

শুধু অধিনায়ক কিংবা খেলোয়াড় হিসেবেই নয়, শৃঙ্খলার ক্ষেত্রেও সবার আইডল মাশরাফি। তিনিই তো এই সময়ে সাব্বিরকে একটু সাহস জোগানোর উপযুক্ত ব্যক্তি। মঙ্গলবার বিসিবি একাডেমিতে জিম সেশন শেষ করে সেই মাশরাফিকে ঠিকই দেখা গেলো সাব্বিরের পাশে। অনুজের সঙ্গে মিনিট কয়েক আলাদা সময় কাটাতেও দেখা গেল বাংলাদেশের অন্যতম সফল অধিনায়ককে।

সাব্বিরের সঙ্গে মাশরাফির আসলে কি কথা হয়েছে, সেটা জানার উপায় নেই। তবে সাব্বিরের এই ঘটনার পর সাংবাদিকদের প্রশ্নের মুখে টাইগার দলের ওয়ানডে অধিনায়ক শিক্ষা নেয়ার কথাই বললেন, 'যা হয়েছে, আমাদের এখন এটা থেকে সামনে এগুতে হবে। সবার সাব্বিরের ঘটনা থেকে শিক্ষা নেয়া উচিত, যাতে ভবিষ্যতে এমনটা আর না হয়।'

 

তিনি বলেন, তরুণরা যারা উঠে আসছে, অনূর্ধ্ব-১৫, অনূর্ধ্ব-১৬, অনূর্ধ্ব-১৯; তারাও আমাদের অনুসরণ করে। সুতরাং মাঠের বাইরের সব কিছু ঠিক রাখা আমাদের দায়িত্ব। যেটা হয়েছে সেটা মেনে নেয়া ছাড়া উপায় নেই। সামনে যেন আমরা কোনো ভুল না করি, সেদিকে খেয়াল রাখতে হবে।

 

ট্যাগ: Banglanewspaper সাব্বির মাশরাফি বিসিবি