banglanewspaper

ক্রীড়া ডেস্ক : জাতীয় দল দেশের মাটিতে সর্বশেষ দিবারাত্রির ওয়ানডে ম্যাচ খেলেছিল ২০১৬ সালের ১২ অক্টোবর চট্টগ্রামে, আর মিরপুর শের-ই-বাংলায় ৯ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে।

জয় পাওয়া সেই ম্যাচের ১৫ মাস পর আবারও মিরপুরে দিবারাত্রির ওয়ানডে ম্যাচ খেলতে যাচ্ছে বাংলাদেশ। আগামী ১৫ জানুয়ারি ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ জিম্বাবুয়ে। মূল মঞ্চে মাঠে নামার আগে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন মাশরাফি-সাকিবরা।

সূচি অনুযায়ী ম্যাচের আগে কোনো প্রস্তুতি ম্যাচ ছিলো না। কৃত্রিম আলোয় অনুশীলন ছিল ৮, ৯ ও ১০ জানুয়ারি। সেই সূচি ঠিক থাকলেও স্কিল ট্রেনিং একদিন কমিয়ে প্রস্তুতি ম্যাচ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ৬ ও ৯ জানুয়ারি মিরপুরে দিবা-রাত্রির দুটি ম্যাচ খেলবেন লাল ও সবুজ দল।

সম্প্রতি এক প্রেস বিজ্ঞপ্তিতে বিসিবি জানায়, ৩ জানুয়ারি বোলারদের রানিং এবং ব্যাটিং অনুশীলন হবে সকাল আটটা থেকে বেলা এগারোটা পর্যন্ত। ৪ ও ৫ জানুয়ারি প্রতিদিন সকাল নয়টা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত স্কিল ট্রেনিং অনুষ্ঠিত হবে। ৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে দিবা-রাত্রির প্রস্তুতি ম্যাচ, যা শুরু হবে দুপুর বারোটায়। প্রথম প্রস্তুতি ম্যাচের পরদিন বিশ্রাম পাবেন খেলোয়াড়রা।

এরপর ৮ জানুয়ারি দুপুর দেড়টা থেকে রাত দশটা পর্যন্ত স্কিল ট্রেনিং অনুষ্ঠিত হবে। ৯ জানুয়ারি দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ শুরু হবে দুপুর একটায়। ১০ জানুয়ারি স্কিল ট্রেনিংয়ের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে শেষ হবে প্রস্তুতি ক্যাম্প।

উল্লেখ্য, প্রস্তুতি ম্যাচ দুটি হবে একদিনের ম্যাচের ফরম্যাট অনুযায়ী। ম্যাচ দুটিতে ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটাররা দুই দলে ভাগ হয়ে খেলবেন। দল দুটির নামকরণ করা হয়েছে লাল দল ও সবুজ দল।

উল্লেখ্য, আগামী ১৫ জানুয়ারি থেকে শুরু হবে স্বাগতিক বাংলাদেশ, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের মধ্যকার ত্রিদেশীয় সিরিজ। সিরিজের পর্দা নামবে ২৭ জানুয়ারির ফাইনাল ম্যাচের মাধ্যমে।

ত্রিদেশীয় সিরিজের সূচি

তারিখ                       দল                                       ভেন্যু
১৫.১.১৮            বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে            শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম
১৭.১.১৮            শ্রীলঙ্কা বনাম জিম্বাবুয়ে               শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম

১৯.১.১৮            বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা              শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম
২১.১.১৮            শ্রীলঙ্কা বনাম জিম্বাবুয়ে               শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম

২৩.১.১৮            বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে           শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম
২৫.১.১৮            বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা              শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম

২৭.১.১৮            ফাইনাল                              শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম

ট্যাগ: Banglanewspaper প্রস্তুতি ম্যাচ টাইগার ত্রিদেশীয় সিরিজ