banglanewspaper

ডেস্ক রিপোর্ট : সন্তান সম্ভাবা মারিয়ার বাচ্চা ডেলিভারির তারিখ ২০১৭ সালের ২৭ জানুয়ারি বলে জানিয়েছিল চিকিৎসক। হঠাৎ প্রসব বেদনা শুরু হলে মারিয়াকে ক্যালিফোর্নিয়ার ডেলানো রিজিওনাল মেডিক্যাল সেন্টারে তাকে ভর্তি করানো হয়। সেখানে জমজ সন্তানের জন্ম দেন তিনি।

৩১ ডিসেম্বর রাত ১১.৫৮ মিনিটে মারিয়া পুত্র সন্তানটি জন্ম দেন। এবং তার ১৬ মিনিট পর কন্যা সন্তান আইতানাকে জন্ম দেন।

মায়ের গর্ভে ৯ মাস কেটেছে একসঙ্গে বেড়ে ওঠার পরও দুই ভাই-বোনের জন্মদিন, জন্মমাস, এমনকী জন্মসাল কিছুই যে এক হলো না। সারা জীবন তাদের যমজ ভাই-বোন হিসেবেই সকলে জানবে। অথচ জন্ম সাল, দিন আলাদা।

হাসপাতাল থেকে দুজনের নামে আলাদা আলাদা বার্থ সার্টিফিকেট লেখাও হয়েছে। যাতে আলাদা হিসেবে দেখানো হয়েছে জন্মের সাল আলাদা, মিনিট আলাদা, ঘন্ট অালাদা এমনকি বছর পর্যন্ত আলাদা।

জোয়াকিন দে জেসাস অন্টিভেরস, জন্ম তারিখ: ৩১ ডিসেম্বর, ২০১৭ এবং আইতানার জন্ম তারিখ: ১ জানুয়ারি, ২০১৮। হাসপাতাল থেকে ৩  হাজার মার্কিন ডলারে মূল্যের উপহারও পেয়েছেন মারিয়া ও তাঁর স্বামী।

উল্লেখ্য, গত বছর এমন সন্ধিক্ষণে মার্কিন যুক্তরাষ্ট্রের জর্জিয়া, অ্যারিজোনা, উটাহ ও ক্যালিফোর্নিয়ার সান দিয়েগো থেকে চার জোড়া যমজের জন্মের খবর পাওয়া গিয়েছিল। এ বছরও বিরল ঘটনার সাক্ষী থাকল সেই সান দিয়েগোই।

ট্যাগ: Banglanewspaper যমজ