banglanewspaper

ব্যাক্তিগত কাজে পল্টনের দিকে যাচ্ছিলাম। প্রচণ্ড জ্যামের কারণে ফার্মগেটে বসে ছিলাম প্রায় আধা ঘণ্টা। এমন সময় এক লোক এসে বলল “ভাই কোন দিকে যাবেন?” বললাম “পল্টন যাচ্ছি”।

“আমি পুলিশের লোক, আমাকে একটু সামনে নামায় দেন, আমিও ওইদিকে যাবো।” পুলিশের পোশাক না থাকলেও চুলের কাটিং দেখে কিছুটা পুলিশ পুলিশ মনে হল। স্বাভাবিক ভাবেই বললাম উঠেন। জ্যাম ছাড়ার পর বাইক টান দিলাম। মোটামুটি জ্যামের মধ্যে টুকটুক করতে করতে কাওরান বাজার পর্যন্ত আসলাম। এই সময়ের মধ্যে আমি কি করি, কই থাকি, আয় রোজগার কেমন, দেশের পরিস্থিতি এই সব বিষয়ে নানান কথা সে জিজ্ঞেস করে ফেলে।

পরে সার্ক ফোয়ারা পার করার পর আমার হঠাৎ কিছুটা আনইজি (অস্বস্তি) লাগে। কারণ লোকটা দুইবার আমার কোমরে বেল্টের ওই জায়গায় দুইবার হাত দিসে। বাংলামোটর আবার জ্যামে বসে সে আমাকে কয়েকবার বলল “ভাই অনেক জ্যাম, শাহবাগ দিয়া না যাইয়া শেরাটনের ভি আই পি দিয়া যান।

বারবার বলাতে আমার আরও সন্দেহ বাড়ল। আমি একটা কারন দেখাইয়া বললাম “ভাই আমি যাইতে পারবো না, আমার একটা জরুরি কাজ পইরা গেছে, আপনি এখানেই নেমে যান।” একটু গাইগুই করার পর আমি প্রায় জোর করে তাকে আমার বাইক থেকে নামায় দেই। নামায় দিয়ে কিছুদূর যেয়ে ভিআইপি রোডের মাথায় যেয়ে বাইক থামিয়ে সর্বপ্রথম কোমরে হাত দেই।

হাত দিয়ে আমি তো অবাক, দেখি বেল্ট এর চিপায় একটা ছোট কাগজের পোটলা। খুলে দেখি ভিতরে দুই দুইটা ইয়াবা। সাথে সাথেই সব পানির মত পরিস্কার হয়ে গেল। দ্রুত নিজের সারা বডি চেক করলাম, বাইকের যত চিপাচাপা আছে সব চেক করলাম। নাহ, আর কিছু নাই। ইয়াবা দুইটা ফেলে আবার বাইক টান দিলাম। এবং যথারীতি সামনে একটা চেকপোস্ট। বাইক থামালো। কাগজ পত্র না দেখতে চেয়ে বলল গাড়ি থেকে নামেন, চেক হবে। মানুষিক ভাবে এর জন্য প্রস্তুত ছিলাম।

শীতের কাপড় খুলে, জায়গা বেজায়গা হাতাইয়া চেক করল, বাইক চেক করল। কিছুই না পেয়ে কিছু উল্টাপাল্টা প্রশ্ন শুরু করছিল, সুযোগ দেই নাই। পরিচিত কিছু পুলিশ ভাই ব্রাদার এর পরিচয় দিতেই বলল আপনি যান। তাদের নাম দেখার চেষ্টা করলাম,পারলাম না। কারই নেমপ্লেট নাই।

আল্লাহর অশেষ রহমতে বিশাল একটা ফাড়া থেকে বাঁচলাম। বাইকার ভাইরা সাবধানে থাকবেন, অপরিচিত কাউকে বাইকে লিফট দেয়ার আগে সাবধান। আমি আজকে বেঁচে গেছি, আপনি হয়ত ফাঁদে পা দিয়েও দিতে পারেন। দিলেই মান সম্মান, টাকা পয়সা সব যাবে।

তথ্য সূত্র ইন্টারনেট

ট্যাগ: Banglanewspaper বাইক চালক সাবধান বেল্টের চিপা ছোট্ট কাগজ ইয়াবা