banglanewspaper

রুমেল আহমদ,ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি: সংসদ সদস্য মাহমুদ-উস-সামাদ চৌধুরী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও ছাত্রলীগকে বাদ দিয়ে কোন ইতিহাস রচিত হতে পারে না উল্লেখ করে বলেছেন, জাতির মুক্তি, স্বাধীনতার আন্দোলন সহ কোন আন্দোলনেই ছাত্রলীগ পিছিয়ে ছিল না। স্বাধীনতার মহা নায়ক বঙ্গবন্ধুকে পরিবারসহ হত্যা করার পর বাংলাদেশে খল নায়কের জন্ম হয়।

আর আমাদের শৃঙ্খলে আবদ্ধ করা হয়। সঠিক ইতিহাস জানতে দেয়া হয়নি। খল নায়ক স্বাধীনতার প্রকৃত ইতিহাসকে আড়াল করে ইতিহাসকে বিকৃত করার চেষ্টা করেছে। ফলে গণজাগরনের সৃষ্টি হয়েছে, সত্য উদ্ভাসিত হয়েছে।

ইতিহাস বিকৃতিকারী বেগম খালেদা জিয়া নিক্ষিপ্ত হয়েছে অন্ধকারের চোরাবালিতে। সত্যকে প্রতিষ্ঠিত করার দায়িত্ব তরুনদের। বিশ্ববিদ্যালয় হল মুক্ত চিন্তা চেতনার স্থান।নবীনদের এখান থেকেই সঠিক ইতিহাস জেনে আগামী প্রজন্মকে জানাতে হবে।

বাংলাদেশ ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় দক্ষিণ ফেঞ্চুগঞ্জ মাইজগাঁও বাজারে ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা তিনি বলেন। 

ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি জুনেদ আহমদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম. ফারহান সাদিক'র সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শওকত আলী, নিউ জার্সি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহজাহান শাহ্, উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি মেহরাব হোসেন জুনেল, সাংগঠনিক সম্পাদক তোফায়েল আহমদ ইমন। স্বাগত বক্তব্য রাখেন, উত্তর কুশিয়ারা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ-সম্পাদক সেকুল ইসলাম শান্ত। শুভেচ্ছা বক্তব্য রাখেন, ছাত্রলীগ নেতা পাপলু খান। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন, ছাত্রলীগ নেতা রায়হান আহমদ।

ট্যাগ: Banglanewspaper বঙ্গবন্ধু ছাত্রলীগ ইতিহাস রচিত এমপি সামাদ চৌধুরী