banglanewspaper

ক্রীড়া ডেস্ক : কোপা দেল রের শেষ ষোলোর প্রথম লেগে রোনালদোবিহীন ম্যাচে দলকে সহজ জয় পাইয়ে দিয়েছেন গ্যারেথ বেল, ইসকো ও বোর্জা মায়োরাল। নুমেন্সিয়ার মাঠে ৩-০ গোলে জয়ে কোপা ডেল রের শেষ আটের পথে এক পা দিয়ে রাখল জিনেদিন জিদানের দল।

এদিকে, লিওনেল মেসি ও লুই সুয়ারেসকে ছাড়া বার্সেলোনা খেলেছে সেল্তা ভিগোর মাঠে। উসমান দেম্বেলের ফেরার এই ম্যাচে ১-১ গোলে ড্র করেছে কাতালান জায়ান্টরা।

ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষ শিবিরে প্রভাব বিস্তার করে খেলতে থাকে রিয়াল মাদিদ। ম্যাচের ৩৪ মিনিটে লুকাস ভাসকেসকে ফাউল করলে স্পট কিকের নির্দেশ দেন রেফারি। সফল পেনাল্টিতে রিয়ালকে এগিয়ে নেন বেল।

আক্রমণের গতি বাড়াতে ম্যাচের ৭৪ মিনিটে ইসকোকে বদলি নামান জিদান। এদিকে পাল্টা এক আক্রমণে থেকে সমতায় ফেরার সুযোগ পায় স্বাগতিকরা। তবে ৭৭ মিনিটে ইনিগো পেরেসের শট ক্রসবারে লেগে বাইরে গেলে বেঁচে যায় রিয়াল।

ম্যাচের ৮৯ মিনিটে ডি-বক্সে ভাসকেসকে ফাউল করলে আবার পেনাল্টি পায় রিয়াল। সফল স্পট-কিক থেকে ব্যবধান বাড়ান ইসকো। যোগ করা সময়ের প্রথম মিনিটে আশরাফ হাকিমির দারুণ ক্রসে খুব কাছ থেকে হেড করে দলের তৃতীয় গোলটি করেন মায়োরাল। প্রতিপক্ষের মাঠে ৩-০ ব্যবধানের জয়ে শেষ আটের পথে অনেকটাই এগিয়ে গেল রিয়াল।

এদিকে, মেসি-সুয়ারেসকে ছাড়াই মাঠে নেমেছিল বার্সেলোনা। তার প্রভাব পড়েছিল ভালোভাবে। তবে ১৫ মিনিটে এগিয়ে গিয়েছিল বার্সাই। হোসে আরনাইজ গোল করেন। কিন্তু বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি অতিথিরা। ৩১ মিনিটে পিওনে সিস্তোর গোলে সমতায় ফেরে সেল্তা। দ্বিতীয়ার্ধের শুরুতে আরনাইজ দুটি সুযোগ নষ্ট করেন। দেনিস সুয়ারেসও গোল করতে না পারার আক্ষেপে পুড়েছেন।

ড্র করলেও বার্সা আত্মবিশ্বাসী কোয়ার্টার ফাইনালে উঠতে। পরের লেগে ন্যু ক্যাম্পেতারা স্বাগত জানাবে সেল্তাকে। অবশ্য আত্মবিশ্বাসে এগিয়ে সেল্তাও। বার্সার মাঠে সম্প্রতি ২-২ গোলে ড্র করেছিল তারা লা লিগায়।

ট্যাগ: Banglanewspaper রিয়াল মাদ্রিদ বার্সেলোনা কোপা দেল রে