banglanewspaper

সিলেট প্রতিনিধি : সরকার নির্ধারিত ১শ’ টাকার ব্যাংক ড্রাফটেই সুনামগঞ্জ জেলা পুলিশে কনস্টেবল নিয়োগ দেয়া হবে। জেলা পুলিশ সুপার সংবাদ সম্মেলনে শনিবার এমন প্রতিশ্রুতি দিয়ে নিয়োগের ক্ষেত্রে আর্থিক অনিয়ম ও দালালী যুক্ত থাকলে কঠোর আইনি ব্যবস্থা নেয়ারও ইঙ্গিত প্রদান করেন সুনামগঞ্জের পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খাঁন।

পুলিশ সুপারের সম্মেলন কক্ষে শনিবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে মো. বরকতুল্লাহ খাঁন বলেন, সারা দেশের ন্যায় আগামী ১৮ জানুয়ারী সুনামগঞ্জ পুলিশ লাইনস মাঠে ১৫০ জন পুরুষ ও ৫০ জন নারী কনস্টেবলসহ ২শ জন কনস্টেবল নিয়োগ প্রদান করা হবে। নিয়োগ প্রার্থীর শারীরিক যোগ্যতা, মাপ, লিখিত-মৌখিক পরীক্ষা নেয়ার পর স্বচ্ছতার মাধ্যমে নিয়োগ প্রদান করা হবে।

পুলিশ সুপার  আরো বলেন, পুলিশে নিয়োগের সময় নিয়োগ নিশ্চিত করার কথা বলে বেশ কিছু দালাল চক্র চাকরি প্রার্থীদের নিকট থেকে মোটা অংকের অর্থ হাতিয়ে নেয়। কিন্তু কনস্টেবল নিয়োগের ক্ষেত্রে এসব দুর্নীতি আর দালালী কোন ক্রমেই বরদাশত করা হবেনা। কেউ কনস্টেবল নিয়োগ দেবার কথা বলে যদি টাকা চায় বা লেনদেন করে আমাদের জানাবেন, আমরা দ্রুত আইনি ব্যবস্থা নেব।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার দৃঢ়তার সাথে প্রতিশ্রুতি দিয়ে বলেন, সরকার নির্ধারিত ১শ টাকার ব্যাংক ড্রাফটের বাহিরে কোন চাকুরি প্রার্থীর নিকট থেকে অতিরিক্ত ১ টাকাও নেয়া হবে না।

নিয়োগে স্বচ্ছতার জন্য তিনি গণমাধ্যমের সহযোগীতা চাইতে গিয়ে বলেন, কেউ যাতে দালাল বা প্রতারক চক্রের হাতে টাকা পয়সার লেনদেন না করে এ বিষয়ে নিয়োগ প্রার্থীদের মধ্যে সচেতনতা তৈরী করতে হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার (পশ্চিম) মো. হাবীবুল্লাহ্  জুয়েল,অতিরিক্ত পুলিশ সুপার (দিরাই সার্কেল) বেলায়েত হোসেন শিকদার, সহকারি পুলিশ সুপার হেলাল উদ্দিন (হেডকোয়াটার), সদর থানার ওসি মো. সহিদুল্লাহ সহ জেলা পুলিশের দায়িত্বমীল অফিসারগণ উপস্থিত ছিলেন। 

ট্যাগ: Banglanewspaper কনস্টেবল নিয়োগ সুনামগঞ্জ