banglanewspaper

কে.এম.লিমন, গোয়াইনঘাট (সিলেট): বাংলাদেশ সরকারের কৃষি মন্ত্রনালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও পাবনা ৩-আসনের সংসদ সদস্য মকবুল হোসেন বলেছেন, মৃতপ্রায় কৃষি অধিদপ্তরকে প্রানের সঞ্চার করেছেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, বিএনপি সরকারের আমলে সারের জন্য ১৮জন কৃষককে প্রান দিতে হয়েছে আর বর্তমান সরকারের আমলে প্রান্তিক কৃষকের ঘরে ঘরে সার ও বীজ পৌছে দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, কৃষির সার্বিক উন্নয়নে আপনার সমন্বিত হয়ে পরিকল্পনা গ্রহন করে আমাদের  দপ্তরে প্রেরন করুন। আমরা পর্যায়ক্রমে তা বাস্তবায়ন করব। তিনি শনিবার বেলা ১টায় গোয়াইনঘাট উপজেলার আলীরগাঁও ইউনিয়নের নয়াখেল কৃষকমাঠ ও সব্জিচাষ পরিদর্শন এবং কৃষক কৃষানীদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

কৃষি মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব সিরাজুল হায়দার’র সভাপতিত্বে ও উপজেলা কৃষি সম্প্রসারন কর্মর্কতা আনিছুজ্জামান’র পরিচালনায় এতে বক্তব্য রাখেন কৃষি মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও গাইবান্ধা সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতি, কৃষি অধিদপ্ত সিলেটের উপ-পরিচালক  আবুল হাসিম।

উপজেলা আওয়ামী লীগ’র সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া হেলাল, উপজেলা স্বেচ্ছা-সেবকলীগ সভাপতি নজরুল ইসলাম, কৃষকদের মধ্যে মুজাহিদুল ইসলাম, জহির উদ্দিন ও সামছিদা বেগম। এসময় উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও নোয়াখালী ৩-আসনের সংসদ সদস্য মামুনুর রশিদ কিরণ, পরিচালক খামারবাড়ী ঢাকা আব্দুল হান্নান, প্রকল্প পরিচালক সিলেট অঞ্চল ওয়াহিদুজ্জামান, ইউএনও গোয়াইনঘাট বিশ্বজিত কুমার পাল, সহকারী কমিশনার (ভূমি) সুমন চন্দ্র দাশ, গোয়াইনঘাট প্রেসক্লাব’র সাবেক সভাপতি মনজুর আহমদসহ বিভিন্ন উপজেলার কৃষি কর্মর্কতা বৃন্দ। শুরুতেই কোরআন থেকে তেলাওয়াত করেন উপসহকারী কৃষি কর্মকর্তা জয়নুর রশিদ।

ট্যাগ: Banglanewspaper কৃষি প্রধানমন্ত্রী এমপি চেয়ারম্যান