banglanewspaper

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ের তেঁতুলিয়া থেকে খুব কাছের শহর সিকিম। আর সেখানে চলছে তুষারপাত। ফলে পঞ্চগড়ে বেড়েছে শীতের তীব্রতা আর ঠান্ডা হিমেল হাওয়া।

শীতের তীব্রতায় বেকার হয়ে পড়েছে হাজার হাজার মানুষ। গত কয়েক দিন ধরে কুয়াশার চাদরে ঢাকা গোটা পঞ্চগড়। সঙ্গে কনকনে ঠান্ডা হাওয়ায় শীতের তীব্রতায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। পঞ্চগড়ের বাংলাবান্ধা হতে ৬৫ কিঃ মিঃ দূরে ভারতের সিকিম প্রদেশে গত দু'দিন থেকে ঝরছে তুষারপাত। আর এই
তুষারপাতের কারণে হিমালয়ের পাদতলে অবস্থিত দেশের সর্ব উত্তরের প্রান্তিক জেলা পঞ্চগড়ে বেড়েছে শীতের তীব্রতা। দিনদিন তাপমাত্রার সেলসিয়াস নিচে নেমে আসছে। বাড়ছে উত্তরের হিমালয় থেকে নেমে আসা ঠান্ডা হিমেল হাওয়ায় হাড় কাঁপানো শীত।

শীতের তীব্রতায় কাপড়-চোপড়েও কাজ হচ্ছে না। ঠান্ডা হিমেল হাওয়ার কারণে ঘর থেকে বের হতে পারছে না ও রাতে ঘুমাতে পারছেনা খেটে খাওয়া মানুষ। হাড় কাঁপানো এই শীতে আগুনের উত্তাপই একমাত্র ভরসা। কুয়াশার কারণে সূর্য়ের দেখাও মিলছে না পঞ্চগড়ে। সারাদিন ঘন কুয়াশায় আবৃত থাকছে সবকিছু।

জানা যায়, গতকাল রাত থেকে তুষারপাত হচ্ছে সিকিমের লাচুং, লাচেন, ছাঙ্গু, থাঙ্গু এলাকায়। আজ পঞ্চগড়ের বাংলাবান্ধা লাগোয়া ভারতের শিলিগুড়িতে সর্বনিম্ন তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াসের নিচে রেকর্ড করা হয়েছে৷ বাতাসের আদ্রতা একশ শতাংশ ছিল বলে জানা গিয়েছে। আগামী বেশ কিছুদিন একইরকম তাপমাত্রা থাকবে বলে জানা গেছে।

ট্যাগ: Banglanewspaper সিকিম পঞ্চগড় শীত