banglanewspaper

আব্দুল হাকিম, নাটোর প্রতিনিধি : নাটোরের বাগাতিপাড়ায় চাঁদপুর বিএম কলেজে বহিরাগতদের বেধড়ক হাতুড়ি পেটায় ভারপ্রাপ্ত অধ্যক্ষ লুৎফর রহমান গুরত্বর আহত হওয়ার ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছে কলেজের শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা। রোববার সকালে কলেজের সামনের রাস্তায় তারা এ মানববন্ধন কর্মসূচী পালন করে।

মানববন্ধনে বক্তব্য দেন প্রভাষক আবুল কালাম আজাদ, আলমগীর হোসেন খাদেমুল ইসলাম।

শনিবার কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ লুৎফর রহমান শনিবার সকালে কলেজে আসার কিছুক্ষণর মধ্যে সাত থেকে আট জন বহিরাগত ব্যাক্তি কলেজে ঢুকে হাতুড়ি দিয়ে অধ্যক্ষকে বেধড়ক পিটিয়ে দ্রুত পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। অবস্থা আশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

ঘটনার পর পরিবেশ শান্ত করতে ওইদিন সেখানে পুলিশ মোতায়েন ছিল।

এদিকে ওই কলেজের অধ্যক্ষ মকবুল হোসেনের নিয়োগ জটিলতা নিয়ে গত বছরের ১৯ জানুয়ারী গভর্নিং বডির সভাপতি তৎকালীন ইউএনও অধ্যক্ষের পদ থেকে তাঁকে অব্যহতি দিয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে লুৎফর রহমানকে দায়িত্ব দেন। তখন থেকেই দু’পক্ষের মধ্যে বিবাদ চলে আসছে। সবশেষে ওই কলেজের তিনটি কক্ষে তালা দেওয়াকে কেন্দ্র করে গত ২ জানুয়ারী উভয় পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

এ ঘটনায় মকবুল হোসেন বলেছেন, অধ্যক্ষ পদ থেকে তাঁকে অব্যহতি দেওয়া হয়েছে এমন কোন চিঠি তিনি পাননি। তবে নিরাপত্তার অভাবে তিনি দীর্ঘদিন থেকে কলেজে প্রবেশ করতে পারেন না। তাছাড়াও লুৎফর রহমানকে হাতুড়ি পেটা সম্পর্কে তিনি কিছুই জানেন না।

ট্যাগ: Banglanewspaper বাগাতিপাড়া মামলা মানববন্ধন