banglanewspaper

মোঃ নাসির উদ্দিন, নকলা (শেরপুর) : শেরপুরের নকলায় আর্থিক সাহায্যের মাধ্যমে দরিদ্র মেধাবী অনার্স পড়ুয়া ছাত্র ছোবহানের পাশে দাঁড়ালো নকলা দরিদ্র মেধাবী ও প্রতিবন্ধী পুনর্বাসন সংস্থা নামের একটি সেচ্ছা সেবী সংগঠন। ৭ জানুয়ারী রোববার দুপুরে নারায়নখোলা উচ্চ বিদ্যালয়ের মাঠে সংস্থার নির্বাহী পরিচালক শফিকুল ইসলাম শফিকের সভাপতিত্বে ছোবহানের হাতে এককালীন নগদ ৩০ হাজার টাকা তোলে দেওয়া হয়।

এসময় অন্যাদের মধ্যে সংস্থার সভাপতি মোঃ নাসির উদ্দিন ও সাধারণ সম্পাদক মোঃ স্বপন আহম্মেদ; চরঅষ্টধর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক ডেভিড সরকার, খন্দকার জসিম উদ্দিন মিন্টুসহ ইউনিয়ন, ওয়ার্ড আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মী, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক, শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সংস্থার সভাপতি নাসির উদ্দিন বলেন, অসহায়, গরীব, এতিম ও প্রতিবন্ধী মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে পেরে আমরা সত্যিই আনন্দিত। তাদের মুখে হাসি দেখেই আমরা তৃপ্ত হই। ৩০ হাজার টাকা এককালীন দেওয়ার উদ্দেশ্য হিসেবে জানান, আমরা দীর্ঘদিন ধরেই মেধাবী ছোবহানের পাশে আছি। বিভিন্ন সময় বিচ্ছিন্ন ভাবে তাকে আর্থিক সহায়তা করায় সে শুধু পড়া লেখা চালিয়ে আসতে পরছেন। কিন্তু এককালীন বেশ কিছু টাকা দেওয়ায় সে ওই টাকায় গরু বা ছাগল, হাস, মুরগি কিনে রেখে তা থেকে যে লভ্যাংশ আসবে তা দিয়েই তার বাকী ছাত্র জীবনের পড়া লেখা চালিয়ে আসতে পারবেন বলে আমরা বিশ্বাস করি। 

উল্লেখ্য, সামাজিক গণমাধ্যম ফেসবুকে নকলা দরিদ্র মেধাবী ও প্রতিবন্ধী পুনর্বাসন সংস্থার কার্যক্রম দেখে ওই সংস্থার কার্যক্রমকে ত্বরান্বিত করতে পরামর্শসহ সার্বিক সহযোগিতা করছেন অষ্ট্রেলিয়া প্রবাসী আবু শরীফ কামরুজ্জামান। তিনি সুদূর প্রবাসে থেকেও বর্তমানে ওই সংগঠনের প্রধান সমন্বয়কারীর দায়িত্ব পালন করে আসছেন বলে জানান ওই সংস্থার কর্মকর্তাগন।

ট্যাগ: Banglanewspaper নকলা