banglanewspaper

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর সাপাহার উপজেলার পাহাড়ীপুকুর গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে সৃষ্ট সংঘর্ষে আহত নাজিম উদ্দীন (২০) নামের এক ছাত্রের মৃত্যু হয়েছে। 

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে, উপজেলার পাহাড়ী পুকুর গ্রামের জাহিরুল হক নামের জৈনক ভুমিহীন কৃষক ওই গ্রামের পাশের সরকারি খাস খতিয়ান ভুক্ত প্রায় ৬০ শতক জমি দীর্ঘ দিন ধরে ভোগ দখল করে আসছিলেন। প্রতিপক্ষ একই গ্রামের  হযরত আলী উপজেলা ভুমি অফিস থেকে ওই সম্পত্তি  নিজ নামে পত্তন গ্রহন করেন। উল্লেখিত ওই সম্পত্তির দখল ধরে রাখা ও জবর দখলের চেষ্টা নিয়ে বিবাদমান উভয় পক্ষের মধ্যে দীর্ঘ দিন ধরে বিবাদ চলে আসছিল।

এরই জের ধরে ঘটনার দিন গত ৪ জানুয়ারী বৃহস্পতিবার দুপুরে পত্তন গ্রহনকারী হযরত আলীর লোকজন ওই জমির দখল নিতে গেলে ভোগ দখলে বিদ্যমান থাকা জাহিরুলের লোকজন তাদের বাধা দেয়। এ সময় উভয় পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষ হয়। ঘটনার সময় ওই গ্রামের নইমুদ্দীনের ছেলে ও জবাই সুফিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার আলিম ক্লাসের ছাত্র নাজিম উদ্দীন প্রতিপক্ষের দ্বারা মাথায় আঘাত প্রাপ্ত হয়।

স্থানীয় লোকজন আহত নাজিম উদ্দীন কে তৎক্ষনিক আশংকাজনক অবস্থায় সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। তার অবস্থার অবনতি হলে জরুরী চিকিৎসার জন্য ওই দিন তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত শনিবার ভোরে নাজিম উদ্দীনের মৃত্যু হয়।

এ বিষয়ে হযরত আলী বাদী হয়ে স্থানীয় থানায় প্রতিপক্ষের প্রায় ১৫জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন বলে জানা গেছে।

নাজিম উদ্দীনের লাশের সুরতহাল রির্পোট ও ময়না তদন্ত শেষে পরিবারের নিকট হস্তান্তর করলে গতকাল রোববার দুপুরে পারিবারিক  কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

ট্যাগ: Banglanewspaper নওগাঁ নিহত