banglanewspaper

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রাজনীতিবিদরা সৎ ও নিষ্ঠাবান হলে দেশের উন্নয়ন হয়। মাটি ও মানুষের সঙ্গে সম্পর্ক থাকলে রাজনীতিবিদকে কেউ হারাতে পারে না।

রোববার জাতীয় সংসদের ১৯তম অধিবেশনে শোক প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

এর আগে বিকাল ৪টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে দশম জাতীয় সংসদের ১৯তম অধিবেশন শুরু হয়।

অধিবেশন শুরুর আগে বিকাল ৩টায় সংসদের কার্যক্রম ঠিক করতে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে কার্যউপদেষ্টা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা বৈঠকে অংশ নেন।

দশম জাতীয় সংসদের ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের সদস্য মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক, গাইবান্ধা-১ আসনের সংসদ সদস্য গোলাম মোস্তফাসহ কয়েকজন সাবেক মন্ত্রী ও সংসদ সদস্যের মৃত্যুতে সংসদে সর্বসম্মতিক্রমে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদে এ শোক প্রস্তাব উত্থাপন করেন।

অন্য যাদের নামে শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে তারা হলেন, সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দিকী, সাবেক গণপরিষদ সদস্য ফজলুর রহমান ভূইয়া, সাবেক সংসদ সদস্য মো. জয়নুল আবেদীন সরকার, সংসদ সদস্য কাজী নুরুজ্জামান, গাজী আতাউ রহমান, চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের সদ্য প্রয়াত মেয়র আনিসুল হক।

এছাড়া ভাষা সংগ্রামী মুহম্মদ তকীয়ুল্লা, ভাষা সংগ্রামী জয়নাল আবেদীন, ভাষা সৈনিক অ্যাডভোকেট দলিল উদ্দিন, ভাষা সৈনিক ও বিজ্ঞানী আবদুল লতিফ, সংগীত শিল্পী ও বংশীবাদক বারী সিদ্দিকী, নৃত্যগুরুমাতা রাহিজা খানম ঝুনু, ওয়ালটন গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নজরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়েছে।

এছাড়াও ইরাক-ইরান সীমান্তে ভূমিকম্পে, মিসরে মসজিদে বোমা হামলায়, ফিলিপাইনে ঘূর্ণিঝড়ে এবং দেশ ও বিদেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় নিহতদের স্মরণে সংসদের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়।

শোক প্রস্তাবে মৃত্যুবরণকারী সকলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

শোক প্রস্তাবের আলোচনায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, চিফ হুইপ আ স ম ফিরোজ, সরকারি দলের আবদুল মতিন খসরু, মো. মোজাম্মেল হোসেন, এ বি তাজুল ইসলাম, কামাল আহমেদ মজুমদার ও ফজিলাতুন নেসা বাপ্পি অংশগ্রহণ করেন।

পরে মৃত্যুবরণকারীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও তাদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন সরকারি দলের সদস্য বজলুল হক হারুন।

ট্যাগ: Banglanewspaper রাজনীতি শেখ হাসিনা প্রধানমন্ত্রী