banglanewspaper

স্পোর্টস ডেস্ক : রোববার ন্যু ক্যাম্পে লা লিগায় লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও পাওলিনহোর গোলে লেভান্তের বিপক্ষে ৩-০ গোলে জয় পেয়েছে বার্সেলোনা। তবে একই দিন গ্যারেথ বেলের জোড়া গোল স্বত্ত্বেও সেল্তা ভিগোর সাথে ২-২ গোলে ড্র করেছে রিয়াল মাদ্রিদ।

নতুন বছরে বার্সেলোনার প্রথম ম্যাচটি ছিল লিওনেল মেসির মাইলফলকে জায়গা করে নেওয়ার। ৪০০তম লিগ ম্যাচ খেলতে নেমেছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। রবিবার এই ম্যাচটি তিনি স্মরণীয় করে রাখলেন দলের প্রথম গোল করে ও শেষ গোলটি বানিয়ে দিয়ে। 

খেলার ১২তম মিনিটে জর্দি আলবাকে বল বাড়িয়ে দ্রুত ডি-বক্সে ঢুকে সতীর্থের হেডে ফিরতি বল পেয়ে হাফ-ভলিতে লক্ষ্যভেদ করেন মেসি। বল পোস্টের ভেতরের দিকে লেগে জালে জড়ায়।

৩৮তম মিনিটে অতর্কিত এক আক্রমণে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। মাঝমাঠ থেকে পাওলিনহোর উঁচু লম্বা শটে বল ডান দিকে পেয়ে প্রথম ছোঁয়ায় ডি-বক্সে বাড়ান সের্হিও রবের্তো। আর বল বাঁ পায়ে নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের জোরালো শটে এবারের লিগে নিজের ১১তম গোলটি করেন সুয়ারেজ।

বর্ধিত সময়ে ডি-বক্সের মধ্যে এক জনকে কাটিয়ে আরেক জনের বাধা এড়িয়ে ছয় গজ বক্সের মুখে বল বাড়ান মেসি। তা পেয়ে অনায়াসে দলের তৃতীয় গোলটি করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার পাওলিনহো।

এদিকে, সোমবার ঘরের মাঠে দারুণ খেলে রিয়ালের সঙ্গে ২-২ গোলের ড্র করেছে সেল্টা ভিগো।

ক্রিশ্চিয়ানো রোনালদোর নিষ্প্রভতার দিনে শুরু থেকেই জিনেদিন জিদানের দলকে চেপে ধরে সেল্টা। তাদের উপর্যুপরি আক্রমণ সামলাতে ম্যাচের পুরোটা সময়ই ব্যস্ত থাকতে হয়েছে রিয়াল গোলরক্ষক কেইলর নাভাসকে।

ম্যাচের ভাস এগিয়ে দেন সেল্টাক। ৩৩তম মিনিটে মাঝমাঠ থেকে আসপাসের বাড়িয়ে দেয়া বল নিয়ে রিয়াল গোলরক্ষক নাভাসকে বোকা বানান তিনি। এগিয়ে আসা নাভাসের মাথার ওপর দিয়ে জালে বল পাঠিয়ে দেন ভাস।

গোল শোধ করতে মরিয়া রিয়াল পাল্টা আক্রমণে ৩৬তম মিনিটে ফিরে সমতায়। টনি ক্রুসের পাস থেকে বল পেয়ে সেটা জালে জড়ান গ্যারেথ বেল। দুই মিনিট পর আরও এক গোল করে রিয়াল শিবিরে স্বস্তি ফেরান ওয়েলস তারকা।

কিন্তু দ্বিতীয়ার্ধে এসে খেই হারিয়ে ফেলে রিয়াল। তাদের একের পর এক আক্রমণে ব্যতিব্যস্ত রাখে সেল্টা। তাদের গুটি কয়েক শট দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন নাভাস। ৮২তম মিনিটে এসে চড়াও হয়ে খেলার সুফল পেয়েই যায় সেল্টা। ভাসের ক্রস থেকে বল পেয়ে তা হেডে জালে জড়িয়ে দেন গোমেস।

এই ড্রয়ের পর ১৭ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে চার নাম্বারে আছে রিয়াল। শীর্ষে থাকা বার্সেলোনার থেকে তারা পিছিয়ে ১৬ পয়েন্টের বড় ব্যবধানে।

ট্যাগ: Banglanewspaper লা লিগা রিয়াল মাদ্রিদ বার্সেলোনা