banglanewspaper

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের অধীনে ‘প্রযুক্তি ইউনিট’-এর ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফল আজ (৮ জানুয়ারি) প্রকাশ করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ দুপুরে প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন, ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন ও প্রযুক্তি ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. মো. হাসানুজ্জামান, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৫ জানুয়ারি ২০১৮ শুক্রবার এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রযুক্তি ইউনিটের মোট ৯৬০টি আসনের বিপরীতে ৪ হাজার ৪৭০ জন শিক্ষার্থী আবেদন করে। এর মধ্যে ৩ হাজার ৯৫২ জন অংশগ্রহণ করে। অংশগ্রহণকারীদের মধ্যে ২ হাজার ৮৬১ জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার ৭২ দশমিক ৩৯ ভাগ।

পাশকৃত শিক্ষার্থীদের আগামী ৯ জানুয়ারি থেকে ১৬ জানুয়ারি পর্যন্ত ওয়েবসাইটে বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ৯ জানুয়ারি থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। নিরীক্ষণের ফলাফল আগামী ১৫ জানুয়ারি অনুষদ অফিসে প্রকাশ করা হবে।

আগামী ২১ জানুয়ারি রবিবার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অফিসে (কার্জন হল এলাকা, সায়েন্স ক্যাফেটেরিয়া, ২য় তলা) পাশকৃত শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে। ঐদিন সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ১ থেকে ১৫০০ মেধাক্রম এবং বেলা ১:৩০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ১৫০১ থেকে ২৮৬১ মেধাক্রমধারী শিক্ষার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে।

পরীক্ষার ফলাফল admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পাওয়া যাবে। এছাড়া, মোবাইল ফোন থেকে DU TEC<roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ ফলাফল জানা যাবে।

ট্যাগ: Banglanewspaper ঢাবি ভর্তি পরীক্ষা ফল প্রকাশ