banglanewspaper

আন্তর্জাতিক ডেস্ক : মেক্সিকোর আকাপুলকো শহরের বাইরের একটি বিখ্যাত রিসোর্টে স্বঘোষিত ‘কমিউনিটি পুলিশ বাহিনী’র সঙ্গে স্থানীয়দের বন্দুকযুদ্ধে ১১ জনের মৃত্যু হয়েছে। ওই ‘পুলিশ বাহিনী’র লোকেরা অসদাচরণের অভিযোগে এ তরুণকে আটক করাকে কেন্দ্র করে ঘটনা বন্দুকযুদ্ধে রূপ নেয়।

বন্দুকযুদ্ধে আটজন স্থানীয় বাসিন্দা নিহত হয়েছেন। দু’পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনার পর পরই সেনাবাহিনী ও রাষ্ট্রীয় পুলিশ বাহিনী ঘটনাস্থলে ছুটে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে স্থানীয়দের সঙ্গে বন্দুকযুদ্ধরত ভুয়া পুলিশ বাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলি করা হলে কমিউনিটি পুলিশের তিন সদস্য নিহত হয়।

বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করায় স্বঘোষিত আইনশৃঙ্খলা বাহিনীর ৩০ সদস্যকে গ্রেপ্তার করা হয়। 

উল্লেখ্য, বিশ্বের মধ্যে বিপজ্জনক এবং অপরাধপ্রবণ শহরগুলোর অন্যতম আকাপুলকো। ২০১৭ সালের প্রথম ছয় মাসে সেখানে ১২ হাজার মানুষ খুন হয়েছেন।

প্রসঙ্গত, আকাপুলকো শহরের ঠিক বাইরের যে বিচ রিসোর্টে এই ঘটনাটি ঘটে, সেটির সঙ্গে বহু বিশ্বখ্যাত হলিউড মুভির স্মৃতি জড়িত। এ কারণে জায়গাটিকে ‘হলিউড প্লেগ্রাউন্ড’ বলে ডাকা হয়। 

১৯৬০-এর দশকে বিখ্যাত আমেরিকান গায়ক-অভিনেতা এলভিস প্রিসলির একটি চলচ্চিত্রের পটভূমি হিসেবে বেছে নেয়া হয়েছিল এই আকাপুলকো শহরকে। এছাড়া হলিউড তারকাসহ পশ্চিমা সেলিব্রেটিদের অনেকেই বিয়ে, মধুচন্দ্রিমযাপনের জন্য বেছে নেন এখানকার নয়নাভিরাম সি-রিসোর্টকে। এসব সেলিব্রেটির মধ্যে প্রয়াত মার্কিন প্রেসিডেন্ট জন এফ কেনেডি, জ্যাকুলিন কেনেডিও রয়েছেন। এছাড়া অভিনেতা জন ওয়েইন এখানে শখের বশে একটি হোটেল খুলেছেন।

ট্যাগ: Banglanewspaper মেক্সিকো পুলিশ বন্দুকযুদ্ধ নিহত