banglanewspaper

জিন্নাতুল ইসলাম জিন্না, লালমনিরহাট: গত কয়েক দিনের ঘন কুয়াশা আর অব্যাহত শৈত্য প্রবাহে শীত জেঁকে বসেছে উত্তরের সীমান্তবর্তী জেলা লালমনিরহাটে। এতে জনজীবনে দেখা দিয়েছে বিভিন্ন রোগসহ নানা সমস্যা। দুপুর গড়িয়ে গেলেও সূর্য্যের দেখা মিলছে না উত্তরাঞ্চলের কোন জেলায়।
হেড লাইট জ্বালিয়ে দিনের বেলায় গাড়ি চলাচল করছে।

রয়েছে যানবাহনে ধীরগতি। তীব্র ঠান্ডায় বিপর্যস্ত হয়েছে পড়েছে খেটে খাওয়া মানুষের স্বাভাবিক জীবনযাত্রা। বিশেষ করে নদী তীরবর্তী স্বল্প আয়ের মানুষরা পড়েছেন চরম বিপাকে। ছিন্নমুল মানুষের মাঝে রয়েছে শীত বস্ত্রের তীব্র সংকট। বাড়ছে শীত জনিত রোগের প্রকোপ।

রংপুর আবহাওয়া অফিস জানায়, গত দুই তিন দিনে লালমনিরহাট জেলার সর্বনিন্ম তাপমাত্রা ছিল ৭ ডিগ্রি সেলসিয়াসের নিচে। এ অবস্থায় শীতকাতর মানুষেরা খর-কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে। নদী তীরবর্তী এলাকায় শীত বেশি অনুভুত হওয়ায় শীতকষ্টে দিনাতিপাত করছে এখানকার হাজার মানুষেরা।

লালমনিরহাট সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ আহসান হাবিব বাবু জানান, গত কয়েক দিনের শৈত্য প্রবাহে ডাইরিয়া ও নিউমোনিয়াসহ বিভিন্ন রোগে জেলায় প্রায় ৫০ থেকে ১শত নারী-পুরুষ ও শিশুরা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।

ট্যাগ: banglanewspaper শীত লালমনিরহাট