banglanewspaper

গোলাম মোস্তফা রাঙ্গা।। অর্থাভাবে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণকারী হত-দরিদ্র জনাব আলীর নাবালক ৬সন্তানের মধ্যে ১১ বছর বয়সী রাব্বি’র শিক্ষা দায়িত্ব গ্রহণ করেন রংপুর গ্রুপের ডা. মফিজ উদ্দিন ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত লালমনিরহাট সদর উপজেলাধীন মহেন্দ্রনগর ইউনিয়নের বুড়িরবাজারস্থ নাজিমুদ্দিন বহুমূখী হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা লিল্লাহ বোডিং এবং ৮ বছরের জ্যোতি’র শিক্ষার দায়িত্বভার গ্রহণ করেন লালমনিরহাট সদরের পূর্ব সাপটানায় অবস্থিত মুন্সীপাড়া বালিকা হাফেজিয়া মাদ্রাসা। 

৮ জানুয়ারি সোমবার এক অনাম্বড় অনুষ্ঠানের মধ্যমে নাজিমুদ্দিন বহুমূখী হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা লিল্লাহ বোডিং-এর ম্যানেজার এস এম হযরত আলী এবং মুন্সীপাড়া বালিকা হাফেজিয়া মাদ্রাসার পরিচালক মোঃ জাহিদুল ইসলাম মিঠু উক্ত এতিম সন্তানদের শিক্ষার দায়িত্বভার গ্রহণ করেন। এসময় উপস্থিত ছিলেন লালমনিরহাট সরকারী মজিদা খাতুন মহিলা কলেজের উদ্ভিদ বিদ্যা বিভাগের প্রভাষক সাহারিয়া সুলতানা, কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি’র হিসাবরক্ষক গোলাম মোস্তফা রাঙ্গা এবং পূর্ব সাপটানা মুন্সীপাড়া জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মোঃ জোবায়েদ হোসেনসহ অন্যান্য ব্যক্তিবর্গ। 

উল্লেখ্য যে, লালমনিরহাট সদর উপজেলার খোছাবাড়ীর বাসিন্দার হত দরিদ্র ৪৫ বছর বয়সী জনাব আলী প্রায় ৫ বছর আগে স্টোক করেন, সেই থেকে অর্থের অভাবে চিকিৎসাবিহীন পড়ে ছিলেন। সংবাদ পেয়ে ৫ ডিসেম্বর মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় “দুস্থদের সাহায্যে আনসার ও ভিডিপি” ও “এসএসসি ব্যাচ-৯৮-লালমনিরহাট”-এর যৌথ উদ্যোগে লালমরিহাট সদর হাসপাতালের ৪র্থ তলার ২৪ নং বেডে ভর্তি স্টোকের রুগী জনাব আলীকে চিকিৎসার ব্যয় বাবদ নগদ অর্থ প্রদান করে তার কিছুদিন পর জনাব আলী মৃত বরণ করেন।  

৫ ছেলে ১ মেয়ে নিয়ে গঠিত অভাবের সংসারে মৃতের স্ত্রী রিনা বেগম মানবেতর জীবন যাপন করছিলেন। ফলে শিক্ষা প্রদানে উপযুক্ত ১ ছেলে এবং ১ মেয়ের শিক্ষা দায়িত্ব গ্রহণ করে উক্ত প্রতিষ্ঠান দুটি। মফিজ উদ্দিন ফাউন্ডেশন আশ্বাস প্রদান করেন যে, ৫ বছর বয়সী আব্দুর রহমান এবং ৩ বছরের ইমরান শিক্ষা গ্রহণে উপযুক্ত হলে তাদেরও শিক্ষার দায়িত্ব গ্রহণ করা হবে। 

ট্যাগ: Banglanewspaper মাদ্রাসা চিকিৎসা