banglanewspaper

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার কথা ভাবছেন দেশটির জনপ্রিয় টেলিভিশন টকশো’ উপস্থাপিকা অপরাহ উইনফ্রে।

সোমবার সিএনএন’কে উইনফ্রে’র দুই ঘনিষ্ঠ বন্ধু জানান, তিনি খুব “সক্রিয়ভাবেই বিষয়টি নিয়ে চিন্তা-ভাবনা” করছেন। তার কয়েকজন আস্থাভাজন সহযোগীও নির্বাচনী দৌঁড়ে নামার জন্য উৎসাহিত করছেন।

এছাড়া বুধবার ব্লুমবার্গ টিভিতে প্রচারিত এক সাক্ষাৎকারে কথা বলেন কোটিপতি মিডিয়া ব্যক্তিত্ব অপরাহ উইনফ্রে। সাক্ষাৎকার অনুষ্ঠানের উপস্থাপক ডেভিড রুবেনস্টেইন তখন জানতে চান, ‘আপনি কি হোয়াইট হাউসের জন্য লড়াইয়ের চিন্তা করেছেন?’ জবাবে উইনফ্রে বলেন, ‘আমি এ বিষয়ে কখনও কোনো সম্ভাবনা দেখিনি। তবে আমি জাস্ট চিন্তা করছি।’

এ প্রসঙ্গে উপস্থাপক স্মরণ করিয়ে দেন, ডোনাল্ড ট্রাম্প প্রমাণ করেছেন, প্রেসিডেন্ট হওয়ার জন্য কোনো সরকারি কাজের অভিজ্ঞতা লাগে না। ট্রাম্পের বিজয়ের একমাস পর গত ডিসেম্বরে এক সাক্ষাৎকারেও এমন কথা বলেছিলেন উইনফ্রে। সে কথা মনে করে তিনি বলেন, ‘হ্যাঁ, আমি ভেবেছিলাম, আমার তো কোনো সরকারি অভিজ্ঞতা নেই। আমি তেমন কিছু জানিও না। কিন্তু আমি এখন চিন্তা করছি। এটুকুই!

প্রভাবশালী টিভি-তারকা উইনফ্রে গত নির্বাচনে ডেমোক্রেটিক প্রার্থী হিলারি ক্লিনটনের বড় সমর্থক ছিলেন। এ ছাড়া আট বছর আগে প্রেসিডেন্ট প্রার্থী পদে বারাক ওবামার বিপরীতে হিলারিকে সমর্থন করেছিলেন আফ্রো-আমেরিকান এ সেলিব্রেটি।

 

ট্যাগ: Banglanewspaper প্রেসিডেন্ট নির্বাচন ট্রাম্প অপরাহ উইনফ্রে