banglanewspaper

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবের নারীরা এখন থেকে স্টেডিয়ামে গিয়ে ফুটবল খেলা দেখতে পারবেন। দেশটির সরকার নানাবিধ সংস্কারের যে উদ্যোগ নিয়েছে তারই অংশ হিসেবে সৌদি নারীরা এ সুযোগ পেতে যাচ্ছেন।

আগামী শুক্রবার থেকে তাদের এই সুযোগ তৈরি হতে যাচ্ছে। এর আগে সৌদি নারীদের সিনেমা হলে যাওয়া ও গাড়ি চালনার ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়।

রিয়াদ, জেদ্দা ও দাম্মামের স্টেডিয়ামে নারীদের জন্যে খেলা দেখার বিশেষ ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছে দেশটির জেনারেল স্পোর্টস অথরিটি। আগামী ১২ জানুয়ারি আল-আহলি ও আল-বাতিনের মধ্যে ফুটবল খেলাটি উপভোগ করবেন সৌদি নারী দর্শকরা। জেদ্দায় বাদশাহ আব্দুল্লাহ স্টেডিয়ামে এ খেলাটি অনুষ্ঠিত হবে।

একই দিন রিয়াদে বাদশাহ ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে আল-হিলাল বনাম আল-ইত্তিহাদেরখেলাটি দেখবেন নারী দর্শকরা। আগামী ১৮ জানুয়ারি দাম্মামে প্রিন্স মোহাম্মদ বিন ফাহদ স্টেডিয়ামে আল-ইত্তেফাক বনাম আল-ফয়সালির খেলাটিও দেখবেন নারী দর্শকরা।

নারী দর্শকরা টিকিট কেটে বা ইলেক্ট্রনিক গেটে প্রবেশ করে বা স্টেডিয়ামের বাইরে অন্য কোথাও তাদের ফুটবল খেলা দেখতে কোনো বাধা নেই। পর্যায়ক্রমে সৌদি আরবের সকল স্টেডিয়ামে এ সুযোগ দেওয়া হবে। এতদিন সৌদি নারীরা কোনো পুরুষ অভিভাবক ছাড়া ভ্রমণের সুযাগ পেত না। ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামের লিঙ্গ বৈষম্য পার্থক্যে বিশ্বের ১৪৪টি দেশের মধ্যে ২০১৬ সালে সৌদি আরবের স্থান ছিল ১৪১তম স্থানে।

ট্যাগ: Banglanewspaper সৌদি নারী স্টেডিয়ামে খেলা দেখবে