banglanewspaper

ক্রীড়া ডেস্ক : প্রথম ওয়ানডেতে বড় হারে সফর শুরু করে পাকিস্তান। দ্বিতীয় ওয়ানডেতেও নিউজিল্যান্ডের কাছে পাত্তা পেল না সরফরাজ আহমেদের দল। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডিএল পদ্ধতিতে কিউইদের কাছে ৮ উইকেটে হেরেছে তারা।

মঙ্গলবার সেক্সটন ওভালে পাকিস্তানের দেয়া ২৪৭ রানের টার্গেটে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। তবে বৃষ্টির কারণে ম্যাচ ২৫ ওভারে মাঠে গড়ায়। আর কেন উইলিয়ামসনের দলের লক্ষ্য দাঁড়ায় ১৫১ রান। দুই উইকেট হারিয়ে এ জয় তুলে নেয় ব্ল্যাক ক্যাপসরা।

প্রথমে ধীর গতিতে শুরু করলেও টি-টোয়েন্টি মেজাজে খেলে ৭১ বলে ৮৬ রান করে ম্যাচ সেরা হয়েছেন ওপেনার মার্টিন গাপটিল। পাঁচটি চার ও পাঁচটি ছক্কা হাঁকিয়েছেন তিনি। 

আরেক ওপেনার কলিন মুনরো দুই বল খেলে কোন রান না করেই মোহাম্মদ আমিরের বলে ফিরে যান। ১৯ রান করে ফাহিম আশ্রাফের বলে আউট হন অধিনায়ক উইলিয়ামসন।

তবে রস টেইলরকে সঙ্গে নিয়ে গাপটিল দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। শেষ পর্যন্ত ৪৩ বলে ৪৫ রান করে অপরাজিত ছিলেন টেইলর।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে পাকিস্তান স্বাগতিকদের বোলারদের দাপটে ৫০ ওভার ব্যাটিং করেও ৯ উইকেটে ২৪৬ রানের বেশি এগোতে পারেনি।

টপ অর্ডার ব্যাটসম্যানদের মধ্যে মোহাম্মদ হাফিজ (৬০) ছাড়া আর কেউই দাঁড়াতে পারেননি। লোয়ার অর্ডারের শাদাব খান (৫২) আর হাসান আলীর (৫১) জোড়া হাফসেঞ্চুরিতে মান বেঁচেছে সফরকারিদের।

নিউজিল্যান্ডের বোলিং তোপে দুই ওপেনার আজহার আলী (৬) আর ইমাম-উল-হক (২) ফিরেছেন ১৪ রানের মধ্যেই। বাবর আজমও ১০ রানের বেশি এগোতে পারেননি। থিতু হয়ে আউট হয়েছেন শোয়েব মালিক (২৭)। এরপর অধিনায়ক সরফরাজ আহমেদও ফেরেন ৩ রান করে।

এক সময় ১৪২ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে দেড়শো ছোঁয়াই কঠিন হয়ে পড়েছিল পাকিস্তানের। এমন সময় ৬৮ বলে ৫২ রানের এক দুর্দান্ত ইনিংস খেলেন শাদাব খান। আর শেষদিকে হাসান আলী ব্যাটসম্যান হয়ে ৩১ বলে ৪টি করে চার-ছক্কায় ৫১ রান করলে সম্মানজনক একটা পুঁজি পায় সফরকারিরা।

কিউইদের পক্ষে ৩টি উইকেট নেন লুকি ফার্গুসন। দুটি করে উইকেট টোড অ্যাস্টল আর টিম সাউদির।

ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন গাপটিল। এ জয়ে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-০তে এগিয়ে গেল নিউজিল্যান্ড।

ট্যাগ: Banglanewspaper পাকিস্তান নিউজিল্যান্ড