banglanewspaper

মো: মোজাম্মেল ভূঁইয়া, আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া): বিশ্ব ইজতেমা উপলক্ষে ভারতের মুসল্লীদের বাংলাদেশে আগমন শুরু হয়েছে। মঙ্গলবার সকালে আখাউড়া-আগরতলা স্থল বন্দর দিয়ে ভারতের আসাম রাজ্যের তাবলীগ জমাতের ২৬জনের একটি দল বাংলাদেশে প্রবেশ করে। এসময় ইমিগ্রেশন পুলিশের পক্ষ থেকে তাদেরকে সহযোগিতা ও স্বাগত জানানো হয়। পরে জেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে মুসল্লীদের জন্য আপ্যায়নের ব্যবস্থা করা হয়। আপ্যায়ন শেষে দোয়া ও মোনাজাত করা হয়। আগামী ১২ জানুয়ারী থেকে তিন দিন ব্যাপী ইজতেমা শুরু হবে।

ভারত থেকে আসা তাবলীগ জমাতের দলনেতা আলহাজ্ব মোহাম্মদ আলী জানান, বিশ্ব ইজতেমায় যোগ দিতে আসাম থেকে তারা এসেছেন। আরও বহু লোক আগমনের পথে রয়েছেন। ইমিগ্রেশনে সহযোগিতা ও আপ্যায়নের ব্যবস্থা করায় তিনি পুলিশকে ধন্যবাদ জানান।  

তাবলীগ জমাতের আরেক সদস্য মফিদুল ইসলাম বলেন, আমি এই প্রথম বিশ্ব ইজতেমায় যোগ দেয়ার জন্য এসেছি। সারা পৃথিবীর মানুষ এখানে জমায়েত হবে তাদেরকে দেখবো, তাদের সাথে বসবো, কথা বলবো। ইজতেমায় আমাদের ধর্মের বিষয়ে অনেক আলোচনা হবে সেগুলো শুনবো। আমি যেন হক্ব হালাল পথে চলতে পারি আল্লাহর কাছে সেই প্রার্থনাই করবো। 

আখাউড়া আন্তর্জাতিক চেকপোষ্টের ইমিগ্রেশন ইনচার্জ পিয়ার আহমেদ বলেন, বিশ্ব ইজতেমা উপলক্ষে মুসল্লীদের আগমন ও প্রস্থানের জন্য বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া জেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে মুসল্লীদের জন্য আপ্যায়নের ব্যবস্থা করা হয়েছে। 

উল্লেখ্য, ঢাকার টঙ্গীতে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হবে আগামী ১২-১৪ জানুয়ারি এবং দ্বিতীয় পর্বের ইজতেমা অনুষ্ঠিত হবে ১৯-২১ জানুয়ারি পর্যন্ত। 

ট্যাগ: Banglanewspaper বিশ্ব ইজতেমা ভারত মুসল্লী আগমন