banglanewspaper

সম্মানিত ওবায়দুল কাদের স্যার,
সাবেক সভাপতি
বাংলাদেশ ছাত্রলীগ।
বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নয়,বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি হিসেবে এবং আমি নিজেও বর্তমান কেন্দ্রীয় কমিটির একজন সহ-সভাপতি হিসেবে নয়,ছাত্রলীগের একজন কর্মী হিসেবে আপনাকে আমার এই লেখা।

অতি দুঃসময়েও ছাত্রলীগ সবসময় দেশরত্নের পাশেই আপনাকে পেয়েছে,বর্তমান ছাত্রলীগের সাংগঠনিক অবস্থা আপার পর সবথেকে আপনিই ভালো জানেন। আজ আপনি আমাদের আশ্রয়ের শেষঃস্থল দেশরত্ন শেখ হাসিনার এতো কাছাকাছি থাকতেও এই সময় সম্মেলনের ব্যাপারে শেষ আশ্রয়স্থল দেশরত্নের কাছে তার ছাত্রলীগকে কেনো গঠনতন্ত্রের মায়াজালে বন্দির অপচেষ্টা?যখন বর্তমান কমিটি অতীতের ন্যায় অতিসন্নিকটে আগত বিষজোটের পেট্রোলবোমা আর আগুন সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাড়াতে সম্পূর্ন প্রস্তুত,আবার অন্যদিকে অতিনিকটে আগত নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করতে সম্পূর্ণ প্রস্তুত সেইসময়ে হঠাৎ কেনো নগ্নভাবে এই সম্মেলনের ঘোষনা???

গঠনতন্ত্র কি শুধুই আমাদের জন্য? যদি তাই হয় তাহলে সঠিক সময়ে সম্মেলনের ঘোষনা না দিয়ে হঠাৎ করে এই আড়াই বছরের মাথায় কেনো?
বেয়াদবি মাফ করবেন, বিগত পাঁচ ছয় কমিটির সাবেকদেরকে দেখছি কতটা কষ্টে দলীয় পরিচয় ছাড়া রাস্তায় ঘুরে। আর আমরা হঠাৎ সাবেক হলে আমাদের অবস্থা কি হবে সেটা আর নাইবা বললাম।

এই কমিটির আমরা অনেকেই সংগঠনের ১/১১ এর মত দুঃসময়ের সময়কার কর্মী। পরবর্তীতে ৫ জানুয়ারির মত খারাপ সময়ে যারা নিয়মিত ছিলো তাদের সংখ্যাও অনেক। তাহলে এই কমিটির ব্যর্থতা কোথায়? তাহলে হঠাৎ কেনো সম্মেলন? সংগঠনের সভাপতির বিপক্ষে কেনো এই নগ্ন কলম সন্ত্রাস?

পরিশেষে আমার বিশ্বাস ছাত্রলীগের একজন আজীবন শুভাকাঙ্ক্ষী হিসেবে আপনি আমাদের আশা ভরসার শেষ আশ্রয়স্থল গনতন্ত্রের মানসকন্যা দেশরত্ন শেখ হাসিনার সাথে আমাদের বর্তমান সাংগঠনিক অবস্থা এবং আমাদের ভবিষ্যৎ নিয়ে কথা বলবেন।

বিনীত
সাকিব হাসান সুইম
সহ-সভাপতি
বাংলাদেশ ছাত্রলীগ 
সাবেক সাধারণ সম্পাদক
ঢাকা কলেজ ছাত্রলীগ।

 

 

 

 

 

(এ বিভাগে প্রকাশিত মতামত লেখকের নিজস্ব। বাংলাদেশ নিউজ আওয়ার-এর সম্পাদকীয় নীতির সঙ্গে প্রকাশিত মতামত সামঞ্জস্যপূর্ণ নাও হতে পারে।)

ট্যাগ: Banglanewspaper ছাত্রলীগ ওবায়দুল কাদের সুইম