banglanewspaper

আন্তর্জাতিক ডেস্ক: উত্তর কোরিয়ার সব অস্ত্র যুক্তরাষ্ট্র ও এর আশেপাশের অঞ্চলের দিকে তাক করা। মঙ্গলবার অনুষ্ঠিত দুই কোরিয়ার আলোচনায় এ তথ্য দেন উত্তর কোরিয়া প্রতিনিধি দলের রি সন গং। ফক্স নিউজের খবরে এমনটি বলা হয়।

আলোচনায় গং জানান, উত্তর কোরিয়ার কোন অস্ত্রই তাদের মিত্র দেশ চীন ও রাশিয়ার দিকে তাক করা নেই। পরমাণু অস্ত্র নিয়ে তাদের সাথে দক্ষিণ কোরিয়ারও কোন ঝামেলা নেই। উত্তর কোরিয়ার অস্ত্র শুধু মার্কিন যুক্তরাষ্ট্র ও এর আশেপাশের অঞ্চলের দিকে তাক করা আছে।

পরে আরও জানান, উত্তর কোরিয়ার পরমাণু অস্ত্র পরীক্ষার ফলে শুধু দুই কোরিয়ার সম্পর্ক খারাপ হয়েছে। এর বাইরে আর কিছু নয়।

এর আগে নতুন বছরের ভাষণে উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম ইয়ং দক্ষিণ কোরিয়ায় হতে যাওয়া শীতকালীন অলিম্পিকে তার দেশের অংশগ্রহনের ইচ্ছা প্রকাশ করেন। তারপরই তিনি জানান, তার অফিস ডেস্কেই আছে নিউক্লিয়ার বাটন। যা চাপ দিলেই যুক্তরাষ্ট্র ধ্বংস হয়ে যাবে।

কিম ইয়ং এর এমন এক বক্তব্যের পর মার্কিন প্রেসিডেন্ট এক টুইট বার্তায় জানান, তার অফিসেও একটি নিউক্লিয়ার বাটন আছে। যা পিয়ংইয়ং অফিসের বাটন থেকেও বড় এবং আরও শক্তিশালী।

এদিকে দুই কোরিয়ার আলোচনা প্রসঙ্গে দক্ষিণ কোরিয়া প্রতিনিধি দলের প্রধান চো মিয়াং গং জানান, দক্ষিন-উত্তর কোরিয়ার এই আলোচনা সুদূরপ্রসারী হবে। এই অলিম্পিকের মাধ্যমে দুটি দেশের আরও ঘনিষ্ঠ হবে।

আলোচনায় দক্ষিণ ও উত্তর কোরিয়া অলিম্পিক চলাকালে একে অপরের সহায়তা করার জন্যে সম্মত হয়েছে। ৯ থেকে ২৫ ফেব্রুয়ারি হতে যাওয়া এই অলিম্পিকে উত্তর কোরিয়া তাদের উচ্চপদস্থ সেনা কর্মকর্তা, চিয়ারলিডার, তায়কোয়ান্দ ক্রীড়াবিদের একটি দল পাঠাবে দক্ষিণ কোরিয়ায়।

ট্যাগ: Banglanewspaper উত্তর কোরিয়া অস্ত্র যুক্তরাষ্ট্রের দিকে তাক