banglanewspaper

ডেস্ক রিপোর্ট : কথায় আছে ‘মাঘের শীতে বাঘ কাঁপে’। আর কিছুদিন পরেই কিন্তু আসছে সেই হিমশীতল মাঘ মাস। সেসময় যে হাঁড় কাঁপানো শীত থাকবে তা বলাই বাহুল্য। তার জন্য কি প্রস্তুতিটা সেরে রেখেছেন? নাহলে আজই খোঁজা শুরু করুন কনকনে ঠান্ডা থেকে বাঁচার পথ। 

এই কঠিন শৈত্যপ্রবাহে কী কী থাকলে জীবন আরামদায়ক হয়ে উঠবে দেখে নিন- 

রুম হিটার 
এই শীতে ছেলে বুড়ো সবার সুস্থতার জন্যই প্রয়োজন রুম হিটার। আকার  এই ব্র্যান্ডের ভেদে রুম হিটারের দাম পড়বে ২-১০ হাজার টাকা।

ওয়াটার হিটার 
শীতে আতঙ্কের নাম হচ্ছে বরফঠাণ্ডা পানি। কিন্তু পানি ছাড়া আমাদের কীভাবে চলবে, এই সমস্যার সমাধান হচ্ছে ওয়াটার হিটার। এর মাধ্যমে পানি গরম করে চালিয়ে নিতে পারেন দৈনন্দিন কাজ। ওয়াটার হিটার বিভিন্ন সাইজে পাওয়া যায়। দাম ২০০-৬০০ টাকা।

গিজার 
শীতে ঠাণ্ডা পানিতে গোসল করা সত্যি কঠিন কাজ। অনেকেই দু-তিন দিন পার করে দেন গোসল না করেই। শীতে আরাম করে গোসল করতে চাই গিজার, এটি দিয়ে অল্প সময়ে আপনার প্রয়োজনমতো পানি গরম করে নিতে পারবেন। বাজারে গ্যাস ও ইলেকট্রিক দুই ধরনের গিজার রয়েছে। বিভিন্ন মাপের গিজার আমরা ১০ থেকে ২৫ হাজার টাকায় পেয়ে যাবো।

হটপট
শীতে বার বার খাবার গরম করার ঝামেলা থেকে মুক্তি পেতে হটপটের জুড়ি নেই। মাত্র আধা কেজি থেকে ১৫ কেজির সাইজের হটপট পাওয়া যায়। এসব পাত্রে ১০ ঘণ্টা পর্যন্ত খাবার গরম থাকে।

হটপটগুলো দেখতেও অনেক সুন্দর আর রুচিশীল তাই অতিথি এলেও সরাসরি হটপটেই খাবার সার্ভ করা যায়। আকার ভেদে এগুলো ২০০ থেকে ২০০০ টাকার মধ্যেই পেয়ে যাবেন।

উষ্ণ অনুভূতি নিয়ে শীত উপভোগের মজাই আলাদা। ঘরে আনুন অত্যন্ত প্রয়োজনীয় এই পণ্যগুলো। তবে কেনার আগে প্রতিটি পণ্যের ভালো ব্র্যান্ড এবং বিক্রয়োত্তর সেবা সম্পর্কে নিশ্চিত হয়ে নিন। 

ট্যাগ: Banglanewspaper শীত