banglanewspaper

নিজস্ব প্রতিনিধি: ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে আগামীকাল বৃহস্পতিবার শুরু হচ্ছে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা-২০১৮। রাজধানীর জাতীয় শিল্পকলা একাডেমিতে এ মেলার আয়োজন করা হয়েছে।

মেলা চলবে ১১ জানুয়ারি থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত। সকাল থেকে সকল শ্রেনি পেশার মানুষের জন্য মেলা উন্মুক্ত থাকবে।

এ উপলক্ষে আজ বুধবার সকাল সাড়ে ১০টায় শিল্পকলায় সংবাদ সম্মেলনে ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ সালাহউদ্দিন জানান, মেলায় ‘শেখ হাসিনার দর্শন, সব মানুষের উন্নয়ন’ এই মূলমন্ত্রকে ধারণ করে ২০২১ সালের মধ্যে ‘ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ’ এবং ২০৪১ সালের মধ্যে ‘উন্নত বাংলাদেশ’ গঠনে সরকারের উন্নয়ন কার্যক্রম জনসাধারণের সামনে উপস্থাপন করা হবে। এবারের মেলায় দেশের সকল মন্ত্রণালয়, সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, আনসারসহ ৯০টি সরকারী-বেসরকারী স্টল রয়েছে।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই মেলার উদ্বোধন করবেন। সমাজ কল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। এর আগে সকাল ৮টায় অফিসার্স ক্লাব থেকে জাতীয় শিল্পকলা একাডেমি পর্যন্ত র‌্যালির আয়োজন করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক।
 
তিনি জানান, এবারের মেলায় সরকারী-বেসরকারী বিভিন্ন সেবা সহজেই মিলবে। যেমন জমির নামজারি করতে যারা অনলাইনে আবেদন করতেন তারা এবার সহজেই মেলা থেকে করতে পারবেন। এছাড়া সরকারী অনেক সেবা দেওয়া হবে মেলা থেকে। সংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমেও দেশের মুক্তিযুদ্ধ ও আর্থ-সামাজিক উন্নয়নের নানাদিক তুলে ধরা হবে। আয়োজন করা হয়েছে মুক্তিযুদ্ধবিষয়ক কুইজ, আলোচনা, বিতর্ক ও রচনা প্রতিযোগিতার।

ট্যাগ: Banglanewspaper রাজধানী উন্নয়ন মেলা মিলবে সেবা