banglanewspaper

শীত আসার সঙ্গে সঙ্গে দিন দিন গ্যাস সংকট আরো তীব্র হচ্ছে রাজধানীতে। রয়েছে মাসে মাসে বিল গুণেও প্রয়োজনীয় সেবা না পাওয়ার অভিযোগ। তবে গত কয়েকদিনে এই সংকট বেড়েছে অনেক গুণ।

রাজধানীর মোহাম্মদপুরের কাটাসুর, আদাবর, মিরপুর, মগবাজার, মধুবাগ, যাত্রাবাড়ী, পুরান ঢাকার বেশকিছু এলাকায় গ্যাস সরবরাহ নিয়ে বিপাকে পড়েছেন স্থানীয়রা। তারা বলছেন, নিয়মিত বিল পরিশোধ করা হলেও গ্যাস সংকটের কোন সুরাহা হচ্ছে না।

মিরপুরের এক ভুক্তভুগী নারী জানান, তীব্র গ্যাস সংকটে খুব সমস্যায় পড়েছেন তারা। সকাল ৭টা বাজতে না বাজতেই গ্যাস চলে যায়। লাইনে টিপ টিপ করে গ্যাস আসায় রান্নাবান্না বন্ধের উপক্রম হয়েছে। অনেক গৃহবধূ চুলায় হাড়ি চড়িয়ে ঘণ্টার পর ঘণ্টা লাইনে গ্যাস আসার অপেক্ষা করছেন। গোসলের জন্য চুলায় পানি গরম করবো তারও জো নেই। তিনি জানতে চান, এ অবস্থা থেকে পরিত্রাণ মিলবে কবে?

তবে তিতাস বলছে, শীতকালে গ্যাসের ব্যবহার বাড়ায় এই সংকট সৃষ্টি হয়েছে।

তিতাস গ্যাসের পরিচালক প্রকৌশলী এইচ এম আলী আশরাফ বলেন, 'শীতকালে গৃহস্থলীতে ২০% গ্যাসের ব্যবহার বেড়ে যায়। গরমের সময় ২৫-৩০ ডিগ্রী তাপমাত্রা থাকে পানির কিন্তু শীতের সময় তা ৯-১০ এ নেমে আসে বা আরো কম সুতরাং ঐ পর্যন্ত তাপমাত্রা নিতে হিট করতে বেশি গ্যাসের খরচ হয়। এ কারণে আমাদের গৃহস্থলীতের ২০% ব্যবহার বেড়ে যায়।'  

 

ট্যাগ: Banglanewspaper রাজধানী গ্যাস