banglanewspaper

নিজস্ব প্রতিনিধি: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পক্ষ থেকে বঙ্গভবনে আমন্ত্রণ জানানো হয়েছে দেশের সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসিদের।

পৃথক দুই দিনে পৃথকভাবে বিশ্ববিদ্যালয়ের ভিসিরা রাষ্ট্রপতির সাথে বৈঠক করবেন বলে জানা গেছে। এছাড়া বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কেউ (ইউজিসি) চিঠি পাঠানো হয়েছে।

বঙ্গভবন থেকে শিক্ষা মন্ত্রণালয়কে এ ব্যাপারে পদক্ষেপ নিতে নির্দেশনা দেওয়া হয়েছে বলে ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান বিষয়টি নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ৪ জানুয়ারি বঙ্গভবন থেকে ওই চিঠি দেয়া হয়েছে। চিঠিতে বলা হয়েছে, রাষ্ট্রপতি আগামী ১ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টায় সরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সঙ্গে বৈঠক করবেন।

এরপর ৫ ফেব্রুয়ারি বিকাল ৩টায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সঙ্গে বৈঠক করবেন। বৈঠকটি হবে বঙ্গভবনে। বৈঠকের কর্মপরিধি চূড়ান্ত করতে মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয় থেকে ইউজিসির চেয়ারম্যানকে চিঠি দেয়া হয়েছে।

এ বিষয়ে ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান বলেন, ‘মহামান্য (রাষ্ট্রপতি) ভিসিদের সঙ্গে বৈঠক করার আগ্রহ প্রকাশ করেছেন। বৈঠকের আলোচ্য বিষয় চিঠিতে উল্লেখ নেই।’

প্রসঙ্গত, দেশে বর্তমানে ৪১টি সরকারি ও ৯৬টি বেসরকারি বিশ্ববিদ্যালয় রয়েছে। প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়ই আলাদাভাবে ভর্তি কার্যক্রম পরিচালনা করছে।

ট্যাগ: Banglanewspaper সরকারি বেসরকারি বিশ্ববিদ্যালয় ভিসি বসবেন রাষ্ট্রপতি