banglanewspaper

এম এস জিলানী আখনজী, চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি: চুনারুঘাটে আশা জাগাবে এই প্রথম গ্রাম আদালতের মাধ্যমে, গ্রাম্য সাধারণ বিচার ব্যবস্থা জনগণের দ্বোরগোড়ায় পৌছে দিতে চুনারুঘাট উপজেলার ২ নং আহম্মদাবাদ ইউনিয়ন পরিষদে গ্রাম আদালতের উদ্বোধন করা হয়।

গতকাল ১০ জানুয়ারী বুধবার দুপুরে এ গ্রাম আদালত উদ্বোধন করেন প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার কাইজার মোহাম্মদ ফারাবী।

গ্রাম্য আদালত উদ্বোধনীর পূর্ব মুহুর্তে ইউপি সচিব শিউলি চৌধুরীর পরিচালনায় ও আহম্মদাবাদ ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবেদ হাসনাত চৌধুরী সনজু এর সভাপতিত্বে অনুষ্টিত হয় উন্নয়ন সমন্বয় সভা।

সমন্বয় সভা ও আদালত উদ্বোধনকালে বিশেষ অতিথি ছিলেন অমুরোড হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আলাউদ্দিন, বীর-মুক্তিযোদ্ধা হাজ্বী আঃ রহমান আজাদ, উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক মোঃ হাসন আলী, ইউনিয়ন বি.এন.পির সভাপতি সালেহ উদ্দিন বাবরু, সাংবাদিক নুরুল আমিন, চুনারুঘাট থানার এস আই আলমাছ মিয়া, ইউপি সদস্য দুলাল ভূইয়া, সোহেল কালাম আজাদ চৌধুরী, হাজ্বী আঃ রউফ, শফিকুর রহমান সাফু, আজগর আলী, মাখন গোষামী, নটবর, ফরিদ মিয়া, ইউপি সদস্যা শাফিয়া আক্তার, গুলবাহার বেগম, বিজলা খানুসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী কার্য্যালয় থেকে বিশেষ বরাদ্ধ এ গ্রাম আদালত। পুরো এজলাস তৈরি হয়েছে কাঠ দিয়ে। এ ইউনিয়নে গ্রাম আদালত পদ্ধতি চালু হওয়ায় অপরাধ প্রবণতা ও মামলা-মোকদ্দমা অনেক কমে আসবে বলে ধারনা করছেন অনেকেই।

ট্যাগ: Banglanewspaper চুনারুঘাট গ্রাম আদালত