banglanewspaper

এম. রহমান, ঝিনাইদহ: অলিম্পিক এসোসিয়েশনের আয়োজনে বাংলাদেশ যুব গেমসের তৃতীয় দিন সম্পন্ন হয়েছে। গতকাল বুধবার খুলনা বিভাগীয় পর্যায়ে মোট ৪টি ইভেন্টের খেলা অনুষ্ঠিত হয়েছে।

এগুলো হলো দাবা, পুরুষদের ফুটবল, এ্যাথলেটিক্স ও বক্সিং। এর মধ্যে ফুটবলের ফাইনালে উঠেছে খুলনা ও ঝিনাইদহ। এ্যথলেটিক্সে নড়াইল আর বক্সিংয়ে যশোর জেলা আধিপত্য দেখিয়েছে। ঝিনাইদহ জেলা স্টেডিয়ামে পুরুষদের ফুটবলের দু’টি সেমিফাইনাল খেলা গতকাল অনুষ্ঠিত হয়।

দিনের প্রথম সেমিফাইনালে ঝিনাইদহ টাইব্রেকারে ৪-২ গোলে মাগুরা জেলাকে পরাজিত করে ফাইনালে উন্নীত হয়। নির্ধারিত সময়ে খেলাটি ২-২ গোলে ড্র ছিলো। দ্বিতীয় সেমিফাইনালে খুলনা টাইব্রেকারে ৫-৪ গোলে যশোর জেলাকে হারিয়ে ফাইনালে উন্নীত হয়েছে। নির্ধারিত সময়ে খেলাটি গোলশূন্য ড্র ছিলো।

এদিন নড়াইল জেলা স্টেডিয়ামে এ্যাথলেটিক্স প্রতিযোগিতা অনুষ্ঠিত হয। এ্যাথলেটিক্সে স্বাগতিক নড়াইল জেলা আধিপত্য দেখিয়েছে। পুরুষ ও মহিলা বিভাগের মোট ১৪টি ইভেন্টের মধ্যে ৬টিতে প্রথম হয়েছে তারা। এর মধ্যে ১০০ মিটার দৌড়ে কুষ্টিয়ার শাওন প্রথম ও খুলনার রামিম হোসেন দ্বিতীয় হয়েছে।

২০০ মিটার দৌড়ে খুলনার রামিম হোসেন প্রথম ও কুষ্টিয়ার শাওন হোসেন দ্বিতীয় হয়েছে। ৪০০ মিটার দৌড়ে সাতক্ষীরার জাহিদুল প্রথম খুলনার সুরুজ মিয়া দ্বিতীয় হয়েছে।

লং জাম্পে প্রথম নড়াইলের সুমন, ডিসকাস থ্রোতে নড়াইলের আলী আহমেদ, হাই জাম্পে কুষ্টিয়ার মাসুদ রানা ও শর্টপুটে প্রথম নড়াইলের হাফিজুর রহমান প্রথম হয়েছে। এাথলেটিক্স তরুনীতে ১০০ মিটার দৌড়ে নড়াইলের সুচিতা, ২০০ মিটারে কুষ্টিয়ার আরভিনা, ৪০০ মিটার দৌড়ে কুষ্টিয়ার আরজিনা, লং জাম্পে যশোরের সুইটি, হাই জাম্পে নড়াইলের কাজল, শর্ট পুর্টে যশোরের মুক্তা খাতুন ও ডিসকাস থ্রোতে নড়াইলের নমিতা প্রথম হয়েছে।

এদিন খুলনা জেলা স্টেডিয়ামে দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দাবায় অনূর্ধ্ব-১৭- চ্যাম্পিয়ন তরুণ গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে মাগুরার মো: নাজমুস সাকিব। অনূর্ধ্ব-১৭ তরুনী গ্রুপে চ্যাম্পিয়ন মাগুরার ফারিয়া সুমনা। অনূর্ধ্ব-১৩-বালক গ্রুপে চ্যাম্পিয়ন হয়েঝে কুষ্টিয়ার উৎসব সেন।

এছাড়া যশোরে বক্সিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ট্যাগ: Banglanewspaper যুব গেমস ফুটবলের ফাইনাল খুলনা-ঝিনাইদহ