banglanewspaper

মনিরুল ইসলাম মনি: মাদ্রাসা শিক্ষাবোর্ড থেকে রেজিস্ট্রেশনপ্রাপ্ত দেশের সব সতন্ত্র ইবতেদায়ি মাদরাসা জাতীয়করণের দাবিতে চলমান অনশনের তৃতীয় দিনে ৫৫ জন শিক্ষক অসুস্থ হওয়ার খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ সতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতির ব্যানারে চলা এ অনশন কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষকরা বিডিনিউজ আওয়ারকে এ তথ্য দেন। মাদ্রাসা শিক্ষকরা ৮ দিন অবস্থান ধর্মঘট গত মঙ্গলবার সকাল থেকে রুপ নেয় আমরণ অনশনে। অনশনে নেতৃত্ব দেওয়া শিক্ষকরা জানান, দাবি পূরণ না হওয়া পর্যন্ত এ কর্মসূচী চলবে।

বাংলাদেশ সতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতির যুগ্ম মহাসচিব আবু মুসা ভূঁইয়া বিডিনিউজ আওয়ারকে বলেন, আমাদের আমরণ অনশন তৃতীয় দিনের মতো চলছে। আমাদের এ অনশনে এ পর্যন্ত ৫৫ জন শিক্ষক অসুস্থ হয়ে পরেছেন। এদের মধ্যে গুরুতর ২ জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে। বাকিদের কর্মসূচিস্থলে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। আরো অনেকেই অসুস্থ। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা এ অনশন কর্মসূচি থেকে সরে আসবেন বলে জানিয়েছেন তিনি।

সরকারের কোনো পক্ষ থেকে কোনো ধরনের আশ্বাস পেলে তাদের এ অনশন ভাঙবেন বলেও জানান তিনি। 

জাতীয়করণের দাবিতে অনশনে মাদ্রাসা শিক্ষকরা

লিখিত বক্তব্যে সংগঠনটির দফতর সম্পাদক মো. ইনতাজ বিন হালিম জানান, এ তীব্র শীতে খোলা আকাশের নিচে বসে থাকতে হচ্ছে। কিন্তু আমাদের এ দুঃখ-কষ্ট দেখার কেউ নেই। দ্রুত আমাদের দাবি মেনে নেওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানাচ্ছি। গত ১ জানুয়ারি থেকে ৮ জানুয়ারি পর্যন্ত প্রেস ক্লাবের সামনে অবস্থান ধর্মঘট পালন করে আসছে ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকরা। পরে ৯ জানুয়ারি থেকে লাগাতার অমরণ অনশন কর্মসূচি পালন করছেন তারা।

ট্যাগ: Banglanewspaper আমরণ অনশনে অসুস্থ শিক্ষক