banglanewspaper

হুমায়ুন কবির: ‘উন্নয়েনের রোল মডেল শেখ হাসিনার বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুষ্টিয়ার খোকসায় আজ বৃহস্পতিবার থেকে ৩দিন ব্যাপী উন্নয়ন মেলা অনুষ্ঠিত হয়েছে। বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে দুপুরে বেশ জাঁকজমকপূর্ণভাবে উন্নয়ন মেলার কার্যক্রম শুরু হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ সেলিনা বানু এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও খোকসা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সদর উদ্দিন খান। প্রধান অতিথির বক্তব্যে সদর উদ্দিন খান বলেন, উন্নয়নের রোল মডেলে প্রান্তিক জনগোষ্ঠিকে সাথে নিয়ে এগিয়ে নিতে হবে।

তিনি আরো বলেন আমাদের সমাজের প্রান্তিক জনগোষ্ঠির মানুষগুলো যদি বর্তমান সরকারের উন্নয়নের ধারায় জীবন মান উন্নয়ন করা সম্ভব হয় তবেই জননেত্রী শেখ হাসিনার মধ্যম আয়ের দেশ গড়তে সক্ষম হবো। তার আগে অবশ্যই জাতিকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। কোন অবস্থাতেই প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষা ব্যবস্থার শৈথিল্য গ্রহণ করা হবে না। সরকারের সকল দপ্তরের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করতে হবে।

উপজেলা উন্নয়ন মেলায় ৩৭টি স্টল বরাদ্ধ থাকলেও অংশগ্রহণ করে নাই খোকসা পল্লী বিদ্যুৎ সমিতির খোকসা শাখা, টেলিকমিউনিকেশন এর বিটিসিএল কোম্পানী, উপজেলার সকল কলেজ সমূহ, পোষ্ট অফিস ও রেন্ট। এদের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তারা জানান, উন্নয়ন মেলায় তাদের সম্পৃক্ততা তেমন না থাকায় উপজেলা উন্নয়ন মেলায় স্টলে অংশ গ্রহণ করে নাই।

তবে দিন ব্যাপী নানা কর্মসূচীর মধ্যে দৃষ্টি নন্দন বেশ কিছু স্টল রয়েছে। এদের মধ্যে উপজেলা হিসাবরক্ষণ অফিস অনন্য। অফিসের এক লিফলেট এর মাধ্যমে জানা গেছে, গত অর্থ বছরে মোট রাজস্ব আদায় হয়েছে ১কোটি ৭৮লক্ষ ২৩হাজার ৪৩৯টা। খোকসার পরিপ্রেক্ষিতে রাজস্ব আদায় এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। উন্নয়ন মেলায় কৃষি সম্প্রসারণ অফিসে কৃষকের আশার প্রতি ফলন হয়েছে। মৎস্য অফিসের স্টলে রাক্ষুসী শৈল মাছের প্রদর্শনী দিয়ে সকলের দৃষ্টি আকর্ষনীয় করেছে। সরকারের প্রধানমন্ত্রীর কার্যালয়ের একটি বাড়ী একটি খামার প্রকল্পের স্টলটিও বেশ উন্নয়নের ধারাবাহিকতা তুলে ধরেছেন। ব্যতিক্রমি ধারায় বঙ্গবন্ধুর হাতে গড়া ইসলামিক ফাউন্ডেশন এর স্টলটি ধর্মীয় বই মূল্যবোধের আদর্শে বেশ সারাটি দিন ভিড় জমায়েত দেখা গেছে।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বেতবাড়ীয়া ইউপি চেয়ারম্যান, মোঃ বাবুল আখতার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র প্রভাষক মোঃ তারিকুল ইসলাম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নাজমুল হুদা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক, কৃষি কর্মকর্তা কৃষিবিদ বিষ্ণপদ সাহা, খোকসা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোঃ কামরুজ্জামান সোহেল প্রমুখ।

এর আগে উপজেলার সকল কর্মকর্তা কর্মচারী ও প্রধান অতিথি এবং স্থানীয় জনসাধার সমন্বয়ে এক বর্ণাঢ্য র‌্যালী হয়ে মেলার প্রধান গেটে ফিতা কেটে উন্নয়ন মেলার শুভ উদ্বোধন ঘোষণা করা হয়। বিকেলে উপস্থিত জনতার উপস্থিতিতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্থানীয় সাংস্কৃতিক শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।

ট্যাগ: Banglanewspaper খোকসা উন্নয়ন মেলা