banglanewspaper

নরসিংদী প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই বাংলাদেশে জঙ্গিবাদ নিয়ন্ত্রণে এসেছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, ‘দেশের মানুষ জঙ্গিবাদ চায় না, সন্ত্রাস চায় না। এদেশে জঙ্গিবাদের গোড়াপত্তন হয়েছিল, প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে বর্তমানে দেশের জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে।’

আমাদের দেশের মানুষ ধর্মভীরু কিন্তু ধর্মান্ধ নয় মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাভোকেট আসাদুজ্জামান খান বলেছেন, ‘এতো প্রতিকূলতা ও চ্যালেঞ্জের পরও বাংলাদেশে শান্তি বিরাজ করছে। বাংলাদেশ এখন শান্তিপূর্ণ একটি দেশ হিসেবে সারাবিশ্বে নিজের জায়গা করে নিয়েছে। আমি পৃথিবীর অনেক দেশ ঘুরেছি কিন্তু আমাদের দেশের মতো এতো ভালো ও ধর্মপরায়ণ মানুষ খুব কমই দেখেছি। এ কারণে দেশ থেকে জঙ্গিবাদ সমূলে উৎপাটন করতে না পারলেও নিয়ন্ত্রণ করতে পেরেছি। এসব ভয়ংকর জঙ্গিদের নির্মূলে বিভিন্ন শ্রেণিপেশার ও ধর্মের মানুষ সহযোগিতা করছে।’

শনিবার দুপুরে নরসিংদীর শিবপুর উপজেলার লাখপুর উচ্চ বিদ্যালয়ের শতবছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আমরা মধ্যম আয়ের দেশে ঢুকে পড়ছি। নতুন প্রজন্মের দিকে তাকিয়ে আছি আমরা। ২০৪০ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করব। আজকে আমরা সবজি উৎপাদনে বিশ্বে চতুর্থ। দেশে বৈদেশিক বিনিয়োগ বাড়েছে। খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। দেশের চাহিদা পূরণ করে বিদেশেও খাদ্য রফতানি করছি আমরা।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও সাবেক প্রধান শিক্ষক মহসিন নাজিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নরসিংদী-২ আসনের এমপি সিরাজুল ইসলাম মোল্লা, মনোহরদী-বেলাব আসনের এমপি অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

এসময় শিবপুরের সাবেক এমপি জহিরুল হক ভূঁইয়া মোহন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আরিফুল ইসলাম মৃধা ও পুলিশ সুপার আমেনা বেগম উপস্থিত ছিলেন।

ট্যাগ: Banglanewspaper স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রী