banglanewspaper

আরিফুল ইসলাম, ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‍  উপাচার্য কর্তৃক রাজধানীর  ৭ কলেজের অধিভুক্তি বাতিলের বিষয়ে সিদ্ধান্ত  না দেয়ায় আবারও রাস্তা অবরোধ করে রেখেছে সাধারণ শিক্ষার্থীরা।

অধিভুক্তি বাতিল করার জন্য শিক্ষার্থীরা উপাচায অধ্যাপক আখতারুজ্জামান এর কাছে স্মারকলিপি দেয় । কিন্তু   উপাচায অধিভুক্ত বাতিলের ব্যাপারে কোনো কথা না বলায় ফের বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কয অবরোধ করে রেখেছে শিক্ষার্র্থীরা।

রোববার (১৪ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে অপরাজেয় বাংলার পাদদেশ থেকে এ দাবি আদায়ের জন্য বিক্ষোভ শুরু হয় ।ঘণ্টাখানেক অবস্থানেরর পর শিক্ষার্থীরা মিছিল সহকারে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে অবস্থান নেয়।

এ সময় তারা সাত কলেজের অধিভুক্ত বাতিলের দাবিতে  সাত কলেজ মানি না, অবিলম্বে বাতিল কর, আশ্বাস চলবে না, রাখতে ঢাবির সম্মান,সাত কলেজ বেমানানসহ  বিভিন্ন স্লোগান দেয়।

উপাচার্যের  সাথে দেখা করলে তিনি শিক্ষার্র্থীদের বলেন, এই বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস শুধু এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের।  সামনে থেকে তাদের ব্যাংকের টাকা এবং ভর্তির যাবতীয় ব্যাবস্থা তাদের ক্যাম্পাসে হবে। এখানে হবেনা।

কিন্তু অধিভুক্ততা বাতিলের ব্যাপারে কোনো কথা না বলায় উপাচায এর সামনে শিক্ষার্থীরা বিক্ষোভ করতে থাকে।   

এর আগে গত বৃহস্পতিবারও তারা একই বিষয় নিয়ে বিক্ষোভ করেন। 

বিক্ষোভকারীরা সাত কলেজের শিক্ষার্থীদের কারণে ঢাবি শিক্ষার্থীদের পরিচয় সঙ্কটে পড়তে হচ্ছে দাবি করে অবিলম্বে বিশ্ববিদ্যালয়টি থেকেসরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবি জানিয়েছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা আন্দোলনের ঘোষণা দিয়েছেন।

ট্যাগ: Banglanewspaper অধিভুক্তি কলেজ ঢাবি শিক্ষার্থী রাস্তা অবরোধ