banglanewspaper

সাদিয়া আফরিন অনি: কুষ্টিয়া-যশোর হাইওয়েতে যাওয়া আসার সুবাদে লোকাল বাসের সাথে পরিচয়। তারপর মাসে একবার ভুলবশত চৌগাছা রোডের লোকাল বাস। 

হয়তো খুব কম সময়ই নিজে সিট ছেড়ে অন্য কাউকে বসতে দিয়েছি, নিজেই ত কতো সময় দাড়িয়ে থাকি না বসে উপায় থাকেনা, তবে একটা জিনিস সবসময় করি, ছোটো বাচ্চা নিয়ে কেউ উঠলে বাচ্চাটা দাড়িয়ে থাকতে পারেনা তখন তারে কোলে নিয়ে রাখি। 

এই সেইম জিনিস অনেকবার করছি। একটু ছোটো হইলে বাচ্চাগুলো কোলের মধ্যে এতে যত্নে ঘুমায়।

একটা বাচ্চা যখন আপনার একটা আঙুল চেপে কোলের মধ্যে মুখ লুকিয়ে ঘুৃমাবে বিশ্বাস করুন এর চেয়ে ভালো লাগার মুহূর্ত হয়তো পৃথিবীতে আর নেই। 

আপনি হয়তো সেই টাইমে তার কাছে সবথেকে আপন ভরসার জায়গা। আর বাচ্চা যদি একটু বড়ো হয় তাহলে ত পেয়ে যায় যাত্রাসঙ্গী। গল্প কবিতা গানে কেটে যায় তিনঘন্টা। 

যাওয়ার সময় পেয়ে যায় ফ্রিতে একটা হাগ যেটা একটা বাচ্চার ভালোবাসাময় স্পর্শ তার মা কিংবা গার্ডিয়ান মাথায় হাত দিয়ে যখন বলবে ভালো থেকো মা আরেকটা ভালোলাগার অনুভূতি জীবনে জার্নি হয়তো অনেক আসবে, কিন্তু এসব অনুভূতিগুলোই স্মৃতির পাতায় আটকে থাকবে চিরকাল। 

এগুলোই ত বাঁচিয়ে রাখে...

 

 

(এ বিভাগে প্রকাশিত মতামত লেখকের নিজস্ব। বাংলাদেশ নিউজ আওয়ার-এর সম্পাদকীয় নীতির সঙ্গে প্রকাশিত মতামত সামঞ্জস্যপূর্ণ নাও হতে পারে।)

ট্যাগ: Banglanewspaper বাস কুষ্টিয়া যশোর