banglanewspaper

সংবাদ প্রকাশ ও প্রচারের জের ধরে পুলিশের সদ্য প্রত্যাহারকৃত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান কর্তৃক বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) এর সদস্য, ক্র্যাব বহুমুখী সমবায় সমিতির সভাপতি ও দৈনিক যুগান্তর পত্রিকার সিনিয়র রিপোর্টার নেসারুল হক খোকন এবং যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি আব্দুল্লাহ তুহিনকে প্রাণনাশের হুমকি প্রদানের প্রতিবাদে ক্র্যাব আয়োজিত মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার দুপুর সাড়ে ১২টায় ক্র্যাব চত্ত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন থেকে ওই দুই সাংবাদিককে মোবাইল ফোনে হত্যার হুমকি প্রদানের প্রমাণাদি থাকার পরও সাধারণ ডায়েরী গ্রহণ না করা এবং এ বিষয়ে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের নিষ্ক্রিয়তার নিন্দা জানান বক্তারা। তারা এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

নেতৃবৃন্দ বলেন, ‘ডিআইজি মিজানের সংশ্লিষ্ট অপরাধ তদন্তে পুলিশের গঠিত তদন্ত কমিটির রিপোর্ট দ্রুত সময়ের মধ্যে প্রকাশ করতে হবে।’ তদন্ত প্রতিবেদন যথাযথ না হলে, ওই রিপোর্টে দুই সাংবাদিককে হত্যার হুমকি প্রদান বিষয়ক শাস্তির সুপারিশ ও শাস্তি বাস্তবায়ন না হলে এবং ওই দুই সাংবাদিকের জিডি গ্রহণ না করলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুশিয়ারি উচ্চারন করেন নেতৃবৃন্দ।

ক্র্যাব সভাপতি আবু সালেহ আকনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই মানববন্ধন কর্মসূচি পরিচালনা করেন ক্র্যাব সাধারণ সম্পাদক সরোয়ার আলম।

মানবন্ধনে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি সাইফুল ইসলাম, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ক্র্যাবের অর্থ সম্পাদক আজিজুল হাকিম, সাংগঠনিক সম্পাদক এম এম বাদশাহ্, দপ্তর সম্পাদক রুদ্র রাসেল, নির্বাহী সদস্য খন্দকার হানিফ রাজা, ডিআরইউ’র সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, ইলিয়াস হোসেন ও রাজু আহমেদ, ক্র্যাবের সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান খান ও সাবেক যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান বিকু এবং ক্র্যাব সদস্যগণসহ সর্বস্তরের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

ট্যাগ: Banglanewspaper সাংবাদিক জিডি কঠোর কর্মসূচি ক্র্যাব