banglanewspaper

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর উত্তরায় নকশা বহির্ভূতভাবে ভবন ব্যবহারের দায়ে গরীবে নেওয়াজ এভিনিউয়ের ইবনে সিনা হাসপাতালকে ৫ লাখ টাকা জরিমানা ও ওই ভবনটির মালিককে আরও ৫ লাখ টাকা জরিমানা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। একই অভিযানে সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেডকেও ১ লাখ টাকা জরিমানা ও ৪টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। 

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দিনভর রাজউকের জোন-২ (উত্তরা) ও জোন-৬ (বনশ্রী) এলাকায় ভ্রাম্যমাণ আদালতের পৃথক এই দুটি অভিযান পরিচালিত হয়।
রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও অথরাইজড অফিসার আশরাফুল ইসলামের নেতৃত্বে উত্তরায় বিভিন্ন সড়কে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়।

একই অভিযানে ইবনে সিনা হাসপাতাল সামনের একটি ভবনে শান্তা মারিয়াম ইউনিভার্সিটির পার্কিংয়ের স্থানে অবৈধভাবে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনার দায়ে ভবনটির সামনের অংশ ভেঙ্গে দেওয়া হয় এবং সময় বেধে দেওয়া হয় পার্কিং ব্যবস্থার জন্য।

শান্তা মারিয়ামের অবৈধ স্থাপনা ভাঙার ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়টির ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানান, আমরা পার্কিংয়ের ব্যবস্থার জন্য নিজেরাই ভবনটি ভেঙ্গেছি। 

কিন্তু ভবন ভাঙার ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার বাংলাদেশ নিউজ আওয়ার’কে জানান, শান্তা মারিয়াম বিশ্ববিদ্যালয়ের জন্য ওই ভবন না। কারণ একটি ভবন বানিজ্যিকভাবে ব্যবহার করতে চাইলে প্রথমত রাজউকের অনুমোদন লাগে। কিন্তু শান্তা মারিয়াম বিশ্ববিদ্যালয় সরকারের কাছে রাজস্ব জমা না দিয়ে অবৈধভাবে ব্যবসা চালিয়ে যাচ্ছে। তবে এটি যেহেতু শিক্ষা প্রতিষ্ঠান সেহেতু তাদের সময় দেওয়া হয়েছে তারা উক্ত সময়ের মধ্যে পার্কিং ব্যবস্থা না করলে আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করব। 

অভিযানে ১৩ নং সেকশনের ১২ নং রোডের ১নং বাড়ির নির্মাণাধীন ভবনের নকশা বহির্ভূত অংশ ভেঙে দেওয়া হয়।

৫৮ নং ভবনের দ্বিতীয় তলায় কিউ ফার্মা নামে একটি ওষুধের দোকান উচ্ছেদ করা হয়। এছাড়া ৭নং বাড়িতে অবস্থিত নামহীন একটি ওষুধ ও কাঠের দোকান উচ্ছেদ করা হয়।

ট্যাগ: Banglanewspaper হাসপাতাল জরিমানা ভাংচুর