banglanewspaper

পুলিশের পরবর্তী মহাপরিদর্শক (আইজি) হিসেবে নিয়োগ পাচ্ছেন বিশেষ শাখার অতিরিক্ত আইজি ড. জাবেদ পাটোয়ারী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর ব্যাপারে ইতিবাচক মনোভাব প্রকাশ করেছেন। সম্প্রতি গণভবনে ঘনিষ্ঠজনদের সঙ্গে আলোচনায় প্রধানমন্ত্রী তাঁর মনোভাব প্রকাশ করেন। ওই সময় জাবেদ পাটোয়ারীকে মেধাবী পুলিশ কর্মকর্তা উল্লেখ করে তাঁর ভূমিকার প্রশংসা করেন তিনি। গণভবনসংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

যদিও নাম প্রকাশ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং পুলিশ সদরদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ বিষয়ে কিছু বলতে রাজি হচ্ছেন না।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন উচ্চপদস্থ কর্মকর্তা জানান, জাবেদ পাটোয়ারির বিষয়টি আলোচনা হচ্ছে, তবে এটি এখনো চূড়ান্ত করে কিছু জানানো হয়নি। এটা সরকারের শীর্ষপর্যায়ের সিদ্ধান্তের বিষয়।

বর্তমান আইজিপি এ কে এম শহীদুল হকের চাকরির মেয়াদ শেষ হচ্ছে আগামী ৩১ জানুয়ারি। তাই পদটি পাওয়ার জন্য প্রতিযোগিতা চলছে পুলিশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের মধ্যে। 

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রিধারী জাবেদ পাটোয়ারী বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সহকারী পুলিশ সুপার হিসেবে চাকরিতে যোগ দেন ১৯৮৬ সালে।

১৯৮৪ ব্যাচের এই কর্মকর্তা চাকরিতে দক্ষতা ও যোগ্যতার পরিচয় দিয়ে বর্তমানে পুলিশের সর্বোচ্চ পদের এক ধাপ নিচে অতিরিক্ত মহাপরিদর্শক পদে কর্মরত। তার প্রতি প্রধানমন্ত্রীর আস্থা রয়েছে বলে জানান প্রধানমন্ত্রীর কার‌্যালয়ের একটি সূত্র। তার চাকরির মেয়াদ রয়েছে ২০২০ সালের এপ্রিল পর্যন্ত।

২০১৩ সালে সচিব পদমর্যাদায় গ্রেড-১ পদে পদোন্নতি পান পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান জাবেদ পাটোয়ারী। পুলিশ প্রশাসনে স্বচ্ছ ইমেজের কর্মকর্তা হিসেবে পরিচিতি রয়েছে তার।

ট্যাগ: Banglanewspaper আইজিপি পুলিশ জাবেদ পাটোয়ারী মহাপরিদর্শক