banglanewspaper

রাসেল আজাদ, যবিপ্রবি প্রতিনিধি: গতকাল বুধবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় অডিটোরিয়ামে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। 

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন মাননীয় ভাইস চ্যান্সেলর ডঃ মোঃ আনোয়ার হোসেন এবং আরও উপস্থিত ছিলেনপ্রকৌশল ও প্রযুক্তি অনুষধের ডীন ডঃ বিপ্লব কুমার বিশ্বাস ও উক্ত বিভাগের সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেনকেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ডঃ ওয়াশিকুর রহমান। 

সকাল ১০.৩০ আসনগ্রহন ও ফুল দিয়ে বরণ করে নেয়া হয় প্রধান অতিথিকে, এরপর কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। অনুষ্ঠানের শুরুতেই উক্ত বিভাগের অধ্যাপক রাফিউল হাসান একটি স্লাইড প্রেজেন্টেশনের মাধ্যমে বিভাগের অগ্রগতি ও মধুর অতীত তুলেধরেন অতিথিদের সামনে। এরপর নবীনদের ক্রেস্ট ও ফুল দিয়ে বরণ করে নেয় উক্ত বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থীরা ।

প্রধান অতিথির বক্তব্যে নবীনদের এত সুন্দর করে বরণ করে নেয়ার প্রশংসা করেন ভাইস চ্যান্সেলর ডঃ মোঃ আনোয়ার হোসেন। তিনি আরও বলেন “যবিপ্রবি ক্যাম্পাসে কোনো ধরনের র্যা গ কে প্রশ্রয় দেয়া হবেনা এবং ক্যাম্পাসে কোনো ধরনের অপরাজনীতির স্থান নেই উল্লেখ করে তিনি নবীনদের অপরাজনীতি থেকে বিরত থাকার পরামর্শ দেন এবং ছাত্রসমাজের কল্যানের জন্য রাজনীতির পরামর্শ প্রদান করেন” 

প্রথম বর্ষের শিক্ষার্থী ইকরা বিনতে ইলিয়াসতার শুভেচ্ছা বক্তব্য প্রদানকালে আনন্দের সাথে জানায় "অল্প সময়েই আমাদের ক্যাম্পাস অনেক উন্নতি করেছে। যবিপ্রবির সব বিভাগের মধ্যে কেমিকৌশল অন্যতম আর আমি সেই বিভাগে ভর্তি হতে পেরে খুব খুশি”।সে আরও জানায়, “সিনিয়র ভাইয়া ও আপুরা আমাদেরকে তাদের নিজ ভাই-বোনের মত আপন করে নিয়ে সবসময় আমাদের সাথে আছেন"। দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রজত বনিক বিডিনিউজআওয়ার২৪কে জানায়,"জুনিয়রদেরকে আমরা আমাদের ভাইবোনের মত দেখি, তাদেরকে আমাদের কেমিকৌশল পরিবারের সদস্য করে নিতে পারায় আমাদের এ ক্ষুদ্র প্রচেষ্টা মাত্র"।

সবশেষে একটি মনজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে উক্ত অনুষ্ঠানের পরিসমাপ্তি হয়।

ট্যাগ: Banglanewspaper যবিপ্রবি ইঞ্জিনিয়ারিং